‘নৌকা ছাড়া অন্য কোনো মার্কার লোক যেন এলাকায় ঢুকতে না পারে’

হাতীবান্ধার গড্ডিমারীতে নৌকার নির্বাচনী জনসভায় বক্তব্য দিচ্ছেন আবু বক্কর সিদ্দিক। শনিবার রাতে
ছবি: ভিডিও থেকে নেওয়া

লালমনিরহাট-১ (হাতীবান্ধা-পাটগ্রাম) আসনের নৌকার প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য মোতাহার হোসেনের ব্যক্তিগত সহকারী আবু বক্কর সিদ্দিক ওরফে শ্যামল অন্য প্রার্থীর সমর্থকদের এলাকায় ঢুকতে না দেওয়ার হুমকি দিয়েছেন। তাঁর এমন বক্তব্যের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। এর আগে আবু বক্কর সিদ্দিকের নেতৃত্বে ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মো. আতাউর রহমান প্রধানের মিছিলে হামলা ও তাঁর দুটি নির্বাচনী ক্যাম্প ভাঙচুরের অভিযোগ পাওয়া গেছে।

আবু বক্কর সিদ্দিক হাতীবান্ধা উপজেলার গড্ডিমারী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান। গত শনিবার রাতে গড্ডিমারীর দোয়ানী উচ্চবিদ্যালয় মাঠে ইউনিয়ন আওয়ামী লীগের আয়োজনে নৌকা প্রতীকের নির্বাচনী জনসভায় তিনি বক্তব্য দেন। ওই বক্তব্যের ভিডিওই মূলত ছড়িয়েছে। সেখানে তিনি বলেন, ‘আমি গড্ডিমারীর মানুষকে আজ থেকে ৭ তারিখ পর্যন্ত প্রতিটি পাড়া-মহল্লায় পাহারা বসাতে অনুরোধ করছি। জননেতা মোতাহার হোসেনের নৌকা ছাড়া অন্য কোনো মার্কার লোক যেন এ এলাকায় ঢুকতে না পারে।’

এর আগে গত বৃহস্পতিবার রাতে আবু বক্কর সিদ্দিক ও তাঁর লোকজন স্বতন্ত্র প্রার্থী মো. আতাউর রহমান প্রধানের গণসংযোগে হামলা, নির্বাচনী কার্যালয় ও গাড়ি ভাঙচুর করেন বলে অভিযোগ ওঠে। ওই ঘটনায় গত শুক্রবার নির্বাচন অনুসন্ধান কমিটির সভাপতি যুগ্ম জেলা ও দায়রা জজ মো. এরশাদ আলী কারণ দর্শানোর নোটিশ দেন আবু বক্কর সিদ্দিককে। পরে শনিবার আবু বক্কর সিদ্দিক সশরীরে উপস্থিত হয়ে নির্বাচন অনুসন্ধান কমিটির কাছে লিখিত ব্যাখ্যা দেন।

এবারের হুমকির বিষয়ে জানতে আবু বক্কর সিদ্দিকের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি ফোন ধরেননি।

স্বতন্ত্র প্রার্থী আতাউর রহমান প্রধান বলেন, ‘দ্বাদশ সংসদ নির্বাচনকে উৎসবমুখর করতে আমরা যেখানে ভোটারদের দ্বারে দ্বারে এসে ভোট দেওয়ার আহ্বান জানাচ্ছি, সেখানে ওই শ্যামল সাহেব ভোটারদের মধ্যে আতঙ্ক ছড়াচ্ছেন। উনি বর্তমান সংসদ সদস্যের পিএস হওয়ার কারণেই কি নির্বাচনী আচরণবিধিকে তোয়াক্কা করছেন না?’

রোববার রাতেও হাতীবান্ধার সানিয়ারজান ইউনিয়নের সাধুর বাজারে ঈগল প্রতীকের মিছিলে হামলা এবং পরে ঈগলের একটি নির্বাচনী ক্যাম্প ভাঙচুরের ঘটনা ঘটেছে। এ দুই হামলায় আটজন আহত হয়েছেন। নৌকার সমর্থকেরা এ হামলা করেছেন বলে ঈগলের প্রার্থী অভিযোগ করেছেন।

ঈগলের প্রার্থী আতাউর রহমান প্রধান আওয়ামী লীগের কেন্দ্রীয় অর্থ ও পরিকল্পনা উপকমিটির সদস্য এবং সোনালী ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক। স্থানীয় লোকজন বলেন, ৭ জানুয়ারির ভোটে নৌকার প্রার্থী জেলা আওয়ামী লীগের সভাপতি ও টানা চারবারের সংসদ সদস্য মোতাহার হোসেনের সঙ্গে আতাউরের তীব্র প্রতিদ্বন্দ্বিতা হবে।