সিলেটে নিখোঁজ তিন কিশোরের মধ্যে একজনকে পাওয়া গেছে

‌সিলেটের একটি রেস্তোরাঁ থেকে উদ্ধার কিশোর মাহফুজুর রহমানকে তার বাবার কাছে হস্তান্তর করেছে পু‌লিশ। আজ সকালে
ছ‌বি: প্রথম আলো

সিলেটে ১৬ দিনের মধ্যে পৃথক স্থান থেকে নিখোঁজ হওয়া ৩ কিশোরের মধ্যে একজনকে পাওয়া গেছে। গতকাল মঙ্গলবার দিবাগত গভীর রাতে সিলেট নগরের দক্ষিণ সুরমা এলাকার হ‌ুমায়ূন রশীদ চত্বর এলাকা থেকে তাকে উদ্ধার করে পুলিশ। উদ্ধার হওয়া কিশোরের নাম মো. মাহফুজুর রহমান (১৬)। সে জকিগঞ্জ উপজেলার মানিকপুর ইউনিয়নের ডেমার গ্রামের আবদুল বাসিতের ছেলে।

বিষয়টি নিশ্চিত করেছেন জকিগঞ্জ থানার ভরাপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাবেদ মাসুদ। তিনি বলেন, রাত দেড়টার দিকে জকিগঞ্জ থানা-পুলিশ সিলেটের দক্ষিণ সুরমার হ‌ুমায়ূন রশীদ চত্বর এলাকার একটি রেস্তোরাঁ থেকে মাহফুজুরকে উদ্ধার করে।

মাহফুজুরের বরাত দিয়ে ওসি জানান, সে মাদ্রাসায় পড়ত। গত ৪ অক্টোবর বাড়ি থেকে সিলেটের গোলাপগঞ্জ উপজেলার মাদ্রাসায় যাওয়ার জন্য বের হয়ে সিলেট শহরে চলে গিয়েছিল। এরপর সে আর মাদ্রাসায় যায়নি। এক দিন মাদ্রাসায় না যাওয়ায় বাবা রাগ করে মারধর করবেন এমন ভয় করছিল। এরপর সিলেটের দক্ষিণ সুরমা হ‌ুমায়ূন রশীদ চত্বর এলাকার একটি রেস্তোরাঁয় কাজ নিয়েছিল। নিখোঁজের পর থেকে রেস্তোরাঁতে কাজ করছিল সে।

ওসি জাবেদ মাসুদ বলেন, থানা-পুলিশ ওই কিশোর নিখোঁজের পর থেকে সম্ভাব্য সব স্থানে খোঁজ নিচ্ছিল। একপর্যায়ে সিলেটে অবস্থান করছে, এমন খবর পেয়ে থানার একটি দল দিয়ে তাকে উদ্ধার করে। পরে তার বাবার কাছে ছেলেকে ফিরিয়ে দেওয়া হয়েছে।

মাহফুজুরের বাবা আবদুল বাসিত বলেন, ছেলে বেখেয়ালে সিলেট শহরে চলে গিয়েছিল বলে জানিয়েছে। পরে সিলেটের দক্ষিণ সুরমার তালহা নামের একটি রেস্তোরাঁয় কাজও করেছে। পুলিশ ছেলেকে উদ্ধার করে দিয়েছে। রাত তিনটার দিকে তাঁকে বিষয়টি জানানো হয়েছে। পরে আজ বুধবার বেলা ১১টার দিকে তিনি থানায় গিয়ে ছেলেকে বাড়িতে নিয়ে এসেছেন।

এদিকে সিলেট সদরের খাদিমনগর রুস্তমপুর আবাসিক এলাকা থেকে গত ১৯ সেপ্টেম্বর জালিজ মাহমুদ সিয়াম (১৬) নামের নিখোঁজ হাওয়া কিশোরের সন্ধান পাওয়া যায়নি। সে সিলেটের পীরেরবাজার এলাকার জহিরিয়া উচ্চমাধ্যমিক বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র। জালিজ বরিশালের উজিরপুর গাজীরপাড়া গ্রামের ফরিদুল ইসলাম ও সুলতানা বেগম দম্পতির ছেলে। তবে সে থাকত সিলেটের খাদিমনগর রুস্তমপুর আবাসিক এলাকায় মামা সোহাগ হাওলাদারের বাসায়। গত ১৯ সেপ্টেম্বর সন্ধ্যা সাড়ে সাতটা থেকে তার খোঁজ পাওয়া যাচ্ছে না। এ ঘটনায় সোহাগ হাওলাদার সিলেট শাহপরান (রহ.) থানায় ২০ সেপ্টেম্বর নিখোঁজ ডায়েরি করেছেন।

অন্যদিকে, গত ২৬ সেপ্টেম্বর সিলেটের গোয়াইনঘাটে মো. উসমান আহমদ (১৩) নামে এক মাদ্রাসাশিক্ষার্থী থেকে নিখোঁজ রয়েছে। সে রুস্তমপুর ইউনিয়নে বীরমঙ্গল জামকান্দি গ্রামের হানিফ আলীর ছেলে। স্থানীয় জামকান্দি নুরুল উলুম মাদানী মাদ্রাসার পঞ্চম শ্রেণির শিক্ষার্থী সে। এ ঘটনায় উসমানের বাবা হানিফ আলী গোয়াইনঘাট থানায় ২৮ সেপ্টেম্বর সাধারণ ডায়েরি করেছেন।

হানিফ আলী আজ বেলা আড়াইটার দিকে বলেন, ছেলের সন্ধান পাওয়া যায়নি। তিনি বিভিন্ন স্থানে সন্ধান চালিয়ে যাচ্ছেন।