মোহাম্মদ আলী, আয়েশা ফেরদৌস ও আশিক আলী
মোহাম্মদ আলী, আয়েশা ফেরদৌস ও আশিক আলী

হাতিয়ার সাবেক সংসদ সদস্য দম্পতি ছেলেসহ নৌবাহিনীর হেফাজতে

নোয়াখালী-৬ (হাতিয়া) আসনের সাবেক সংসদ সদস্য দম্পতি মোহাম্মদ আলী ও আয়েশা ফেরদৌসকে হেফাজতে নিয়েছেন নৌবাহিনীর সদস্যরা। একই সঙ্গে তাঁদের ছেলে হাতিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আশিক আলীকেও নৌবাহিনীর হেফাজতে নেওয়া হয়েছে।

গতকাল শনিবার দিবাগত রাত আনুমানিক তিনটার দিকে নৌবাহিনীর হাতিয়া ক্যাম্প কমান্ডারের নেতৃত্বে একদল নৌ সেনা হাতিয়া পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের চর কৈলাস এলাকার বাড়ি থেকে তাঁদের হেফাজতে নেন। তবে তাঁদের ঠিক কোন জায়গায় রাখা হয়েছে, সেটি জানা যায়নি।

মোহাম্মদ আলী সংসদ সদস্য ছাড়াও হাতিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি। ৫ আগস্ট আওয়ামী লীগ সরকার পতনের আগ থেকে তাঁরা হাতিয়ার নিজ বাড়িতে অবস্থান করছিলেন।

জানতে চাইলে অভিযানের বিষয়টি নিশ্চিত করেন নৌবাহিনী হাতিয়া ক্যাম্পের লেফটেন্যান্ট কমান্ডার রেদওয়ানুজ্জামান। তিনি বলেন, সাবেক সংসদ সদস্য দম্পতিকে তাঁদের ছেলেসহ হেফাজতে নেওয়া হয়েছে। আজ রোববার সকালে প্রথম আলোকে তিনি বলেন, জনগণের স্বার্থে সাবেক দুই সংসদ সদস্য ও তাঁদের ছেলেকে হেফাজতে নেওয়া হয়েছে।

এক প্রশ্নের জবাবে লেফটেন্যান্ট কমান্ডার রেদওয়ানুজ্জামান বলেন, হেফাজতে নেওয়া সাবেক দুই সংসদ সদস্য ও তাঁদের ছেলেকে পরবর্তী সময়ে যথাযথ কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হবে। তিনি আরও বলেন, সংসদ সদস্যের বাড়িতে অস্ত্রধারী সন্ত্রাসীদের উপস্থিতির যে অভিযোগ উঠেছে, প্রাথমিকভাবে সে অভিযোগের সত্যতা পাওয়া যায়নি।