বজ্রপাত
বজ্রপাত

কুড়িগ্রামে গরু চরানোর সময় বজ্রপাতে দুই কৃষকের মৃত্যু

কুড়িগ্রামে চরে গরুকে ঘাস খাওয়াতে নিয়ে গিয়ে বজ্রপাতে একসঙ্গে দুজন কৃষকের মৃত্যু হয়েছে। এ সময় আরও একজন কৃষক আহত হয়েছেন। আজ সোমবার বেলা সাড়ে তিনটার দিকে সদর উপজেলার পাঁচগাছী ইউনিয়নের কদমতলা গ্রামে এই ঘটনা ঘটে।

কুড়িগ্রাম সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদুর রহমান প্রথম আলোকে বজ্রপাতে দুই কৃষকের মৃত্যুর তথ্য নিশ্চিত করেছেন। মারা যাওয়া দুই কৃষক হলেন আয়নুল হক (৬০) ও আসাদ (৫০)। তাঁরা দুজন প্রতিবেশী। আয়নুল কদমতলা গ্রামের সাহাদত আলীর ছেলে। আর আসাদ একই গ্রামের বসমনের ছেলে। আহত কৃষকের নাম আবদুল করিম (৫০)।

পাঁচগাছী ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের গ্রাম পুলিশ মকবুল হোসেন স্থানীয়দের বরাতে বলেন, গরু নিয়ে কদমতলা চরের মাঠে গিয়ে আয়নুল ও আসাদ বসে গল্প করছিলেন। সে সময় হঠাৎ আকাশ মেঘলা হয়ে আসে। বেলা সাড়ে তিনটার দিকে আকস্মিক বজ্রপাতে আয়নুল ও আসাদ গুরুতর আহত হন। তাঁদের থেকে সামান্য দূরে থাকা আবদুল করিমও চেতনা হারিয়ে ফেলেন। গুরুতর আহত আয়নুল ও আসাদকে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে তাঁরা মারা যান।

মকবুল হোসেন আরও বলেন, আহত আবদুল করিম পরে সুস্থ হয়েছেন। তবে আয়নাল ও আসাদকে বাঁচানো যায়নি। তাঁদের লাশ বাড়িতে এনে দাফনের ব্যবস্থা করা হয়েছে।
ওসি মাসুদুর রহমান বলেন, খবর পেয়ে সদর থানা থেকে সেখানে পুলিশ পাঠানো হয়েছিল। স্থানীয় লোকজনের সঙ্গে কথা বলে লাশ দাফনের জন্য বলা হয়েছে।