গাজীপুর জেলার মানচিত্র
গাজীপুর জেলার মানচিত্র

শ্রীপুরে বিজিবির সদস্য বহনকারী দুই গাড়িতে আগুন, হাসপাতালে ৫ লাশ

গাজীপুরের শ্রীপুরের ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের মুলাইদ গ্রামে বিজিবির সদস্যদের পরিবহন করা দুটি বাসে হামলা ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। এ সময় বিজিবির সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষে পাঁচজনের মৃত্যু হয়েছে বলে খবর পাওয়া গেছে। বিজিবির কয়েকজন সদস্যকে আটক করে রেখেছেন বিক্ষোভকারীরা।

সোমবার বেলা ১১টায় এই হামলার ঘটনা ঘটে। পরে বেলা দুইটায় দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এ সময় গুলিবিদ্ধ হন অর্ধশতাধিক। সংঘর্ষের পর আহত ব্যক্তিদের বিভিন্ন হাসপাতালে নেওয়া হয়। সংঘর্ষে নিহত পাঁচজনের লাশ শ্রীপুরের মাওনা চৌরাস্তা আল-হেরা হাসপাতালে পাওয়া যায়। তাঁরা হলেন, মো. কাওছার (২২), মো. শরীফুল ইসলাম (২০), জাকির হোসেন (২৮), জুয়েল মৃধা (৩০) ও সিফাত উল্লাহ (২৩)। তাঁদের মধ্যে কাওছার ও সিফাত ছাত্র, শরীফ পোশাক কারখানার শ্রমিক।

আল–হেরা মেডিকেল সেন্টারের ব্যবস্থাপক মো. ওবায়দুল্লাহ বলেন, তাঁদের হাসপাতালে গুলিবিদ্ধ হয়ে মৃত অবস্থায় পাঁচজনের মরদেহ এসেছে। মরদেহগুলো স্বজনেরা নিয়ে গেছেন। এ ছাড়া তাঁদের হাসপাতাল থেকে গুলিবিদ্ধ ২২ জনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
স্থানীয় লোকজন জানান, বিজিবি সদস্যদের সঙ্গে সংঘর্ষের পর উত্তেজিত জনতা ও বিক্ষোভকারীরা দুটি বাসের অন্তত ৬০ জনকে আটক করে রাখেন।

এরপর সন্ধ্যা ছয়টার দিকে আটক ব্যক্তিরা ফাঁকা গুলি করতে করতে ঘটনাস্থল থেকে চলে যায়। এরপর  বিজিবি সদস্যদের বহন করা শৌখিন পরিবহন ও শ্যামলী পরিবহনের দুটি বাসে আগুন ধরিয়ে দেন উত্তেজিত জনতা। পরে ঘটনাস্থল ত্যাগ করার সময় মাওনা চৌরাস্তার দক্ষিণ দিকে ১ নম্বর সিঅ্যান্ডবি এলাকায় বিজিবি সদস্যদের মধ্যে অন্তত ১৫ জনকে ধরেন বিক্ষোভকারীরা। সন্ধ্যায় আকাশে দুটি হেলিকপ্টারকে চক্কর দিতে দেখা যায়।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আকবর আলী খান ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শোভন রাংসাকে ফোন দিলে তাঁরা তা ধরেননি।