প্রবাসীকে জনসম্মুখে গালিগালাজ ও মারধর করলেন মুন্সিগঞ্জের মিরকাদিমের মেয়র

মুন্সিগঞ্জ জেলার মানচিত্র
মুন্সিগঞ্জ জেলার মানচিত্র

মুন্সিগঞ্জের মিরকাদিম পৌর এলাকায় আস্তাকুঁড় নির্মাণ নিয়ে এক ব্যক্তিকে গালিগালাজ ও মারধর করেছেন পৌর মেয়র আবদুস সালাম। আজ রোববার বেলা সোয়া ১১টার দিকে পৌরসভার দক্ষিণ রামগোপালপুর এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে।

মারধরের শিকার ওই যুবকের নাম মাহবুবুর রহমান (৪৮)। তিনি দক্ষিণ রামগোপালপুর এলাকার বীর মুক্তিযোদ্ধা খলিলুর রহমানের ছেলে। মাহবুবুর রহমান ফ্রান্সপ্রবাসী। ঘটনার পর মেয়র আবদুস সালামকে প্রধান অভিযুক্ত করে ১০-১২ জনের বিরুদ্ধে সদর থানায় একটি লিখিত অভিযোগ করেছেন মাহবুবুরের ছোট ভাই তাইফুর রহমান।

ভিডিওতে দেখা গেছে, মেয়র আবদুস সালাম কয়েকজনকে সঙ্গে নিয়ে আস্তাকুঁড় নির্মাণের ওই জায়গায় যান। কথা বলার একপর্যায়ে মেয়র উত্তেজিত হয়ে মাহবুবুর রহমানকে গালিগালাজ করেন। এ সময় মাহবুবুরকে মারতে বারবার তেড়ে আসছিলেন তিনি। উপস্থিত লোকজন তাঁকে থামানোর চেষ্টা করেন। একপর্যায়ে মাহবুবুরের কাপড় ধরে টানাটানি করেন এবং বুকে খামচি দেন।

লিখিত অভিযোগ ও ভুক্তভোগী ব্যক্তির সঙ্গে কথা বলে জানা গেছে, মাহবুবুর রহমানদের বাড়ির পাশে একটি বেসরকারি প্রাথমিক বিদ্যালয় আছে। সেখানে এলাকার ময়লা-আবর্জনা ফেলার জন্য কোনো আস্তাকুঁড় ছিল না। স্থানীয় লোকজন দীর্ঘদিন ধরে বিদ্যালয় ও মাহবুবুরদের বাড়ির পাশে ময়লা-আবর্জনা ফেলেন। এলাকার মানুষের স্বাস্থ্যঝুঁকি বিবেচনায় নিয়ে সেখানে আস্তাকুঁড় নির্মাণের উদ্যোগ নেন মাহবুবুর রহমান। স্থানীয় কাউন্সিলরের দেখানো জায়গায় আজ সকালে তিনি নির্মাণকাজ শুরু করেন। বেলা সোয়া ১১টার দিকে ওই কাজে বাধা দিয়ে গালিগালাজ করে মাহবুবুরকে রাস্তায় ফেলে পেটান মেয়র আবদুস সালাম।

মিরকাদিম পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আওলাদ হোসেন বলেন, মাহবুবুরকে তিনি আস্তাকুঁড় নির্মাণের জায়গা নির্ধারণ করে দিয়েছিলেন। এলাকাবাসীর সঙ্গে কথা বলে কাজ করতে বলেছিলেন তিনি।

এ ব্যাপারে মিরকাদিম পৌরসভার মেয়র আবদুস সালামের বক্তব্য জানতে তাঁর মুঠোফোনে একাধিকবার কল করা হলেও সেটি বন্ধ পাওয়া যায়।

মুন্সিগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. তারিকুজ্জামান প্রথম আলোকে বলেন, ‘অভিযোগের কথা শুনেছি। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’