ডেঙ্গুতে মৃত সন্তানের ফলাফল জেনে পরিবারে কান্নার রোল

ডেঙ্গুতে মারা যাওয়া মাহাদিয়াত রহমান এবার জিপিএ ৫ পেয়েছে এইচএসসিতে। মেয়ের এমন ফলাফলে নতুন করে শোকে ভাসছে পরিবার
ছবি: সংগৃহীত।

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় ১১ নভেম্বর মৃত্যু হয় মাহাদিয়াত রহমানের। গতকাল রোববার সকালে তাঁর এইচএসসি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। প্রকাশিত ফলাফলে দেখা যায়, ফেনী সরকারি কলেজের বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ-৫ পেয়েছেন মাহাদিয়াত। মেয়ের ফলাফল দেখে কান্নায় ভেঙে পড়েন মা-বাবা ও পরিবারের সদস্যরা।

মাহাদিয়াতের বাবা মিজানুর রহমান ফেনীর সিভিল সার্জন কার্যালয়ের প্রশাসনিক কর্মকর্তা। পারিবারিক সূত্রে জানা যায়, এইচএসসি পরীক্ষা শেষে ঢাকায় থেকে মেডিকেল কলেজে ভর্তির প্রস্তুতি নিচ্ছিলেন মাহাদিয়াত। ৭ নভেম্বর জ্বরে আক্রান্ত হলে তিনি ঢাকা থেকে ফেনীতে চলে আসেন। ৯ নভেম্বর তাঁর ডেঙ্গু শনাক্ত হয়। এরপর এক চিকিৎসকের তত্ত্বাবধানে ফেনী সদরে নিজ বাড়িতে থেকে মাহাদিয়াতের চিকিৎসা চলছিল। ১০ তারিখ রাতে তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়। পরদিন সকাল ১০টার দিকে তাঁকে ফেনী সদর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। এর ঘণ্টাখানেক পরই তাঁর মৃত্যু হয়।

মিজানুর রহমান প্রথম আলোকে বলেন, গতকাল প্রকাশিত এইচএসসি পরীক্ষার ফলাফলে দেখা যায়, তাঁদের একমাত্র মেয়ে মাহাদিয়াত জিপিএ-৫ পেয়েছে। সে এসএসসি পরীক্ষাতেও জিপিএ-৫ পেয়েছিল। মাহাদিয়াতের স্বপ্ন ছিল চিকিৎসক হবে। কিন্তু ডেঙ্গু সব স্বপ্ন কেড়ে নিয়ে গেল। একমাত্র মেয়ের কথা বলতে বলতে কান্নায় ভেঙে পড়েন মিজানুর রহমান।