জামালপুরে নির্মাণাধীন ছয়তলা ভবন থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

লাশ
প্রতীকী ছবি

জামালপুর শহরে নির্মাণাধীন ছয়তলা ভবন থেকে পড়ে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। গতকাল শনিবার বিকেলে শহরের বোষপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। তবে ঘটনাটি জানাজানি হয় রাত ১১টার দিকে। ভবনটির মালিক ঘটনাটি ধামাচাপা দেওয়ার চেষ্টা করেন বলে স্থানীয় কয়েকজন অভিযোগ করেছেন।

মারা যাওয়া শ্রমিকের নাম মো. সামাদ (৪৫)। তিনি মেলান্দহ উপজেলার চরপশিলা গ্রামের বাসিন্দা। তিনি বেশ কিছুদিন ধরে শহরের ব্যবসায়ী লিটন সিংহের নির্মাণাধীন ছয়তলা ভবনের নির্মাণশ্রমিক হিসেবে কাজ করছিলেন।

স্থানীয় সূত্রে জানা যায়, মো. সামাদ গতকাল বিকেলে নির্মাণাধীন ওই ভবনের ছাদে শ্রমিকের কাজ করছিলেন। হঠাৎ ছাদ থেকে পড়ে ঘটনাস্থলেই তিনি মারা যান। রাত ১১টার দিকে বিষয়টি জানাজানি হয়। শ্রমিকের মৃত্যু খবর পেয়ে স্থানীয় সাংবাদিকেরা ঘটনাস্থলে যান। কিন্তু ঘটনাস্থলে কোনো লাশ পাওয়া যায়নি। তবে ভবনের নিচে রক্ত পড়ে থাকতে দেখা যায়। পরে হাসপাতাল ও থানায় খোঁজ নিয়ে এ বিষয়ে তথ্য পাওয়া যায়নি। স্থানীয় কয়েকজন দাবি করেন, ঘটনাটি ধামাচাপা দেওয়ার চেষ্টার অংশ হিসেবেই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের জানানো হয়নি।

ভবনটির মালিক লিটন সিংহ সাংবাদিকদের বলেন, ‘একজন শ্রমিক মারা গেছেন। এটা গোপন করার কিছু নেই। তবে এটি নিউজ করার মতো কিছু না। আমি সাংবাদিকদের সঙ্গে কথা বলেছি। এ ছাড়া আমি ঢাকায় আছি। আমার লোকজন বিষয়টি দেখছে।’

জামালপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ মহব্বত কবীর বলেন, এ বিষয়ে অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।