নেছারাবাদে মসজিদের জমি নিয়ে বিরোধের জেরে হামলা, নিহত ১

পিটিয়ে হত্যা
প্রতীকী ছবি

পিরোজপুরের নেছারাবাদ উপজেলার জলাবাড়ী ইউনিয়নের পূর্ব জৌসার গ্রামে মসজিদের জমি নিয়ে বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় জাফর হাওলাদার (৩৮) নামের একজন নিহত হয়েছেন। বুধবার সন্ধ্যায় বরিশালের শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে তিনি মারা যান।

নিহত জাফর হাওলাদার উপজেলার পূর্ব জৌসার গ্রামের আবদুল জব্বার হাওলাদারের ছেলে। তবে এ ব্যাপারে নেছারাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম সরোয়ারকে ফোন দিলে তিনি ধরেননি।

নিহত ব্যক্তির পরিবার ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, পূর্ব জৌসার গ্রামের মসজিদের ৫৮ শতাংশ জমি আবদুর রব মোল্লার ছেলে হিরুল মোল্লা, চুন্নু মোল্লা, সাইফুল মোল্লা নিজেদের বলে দাবি করে আসছিলেন। বুধবার সকাল আটটার দিকে তাঁরা ওই জমি দখলের চেষ্টা করেন। এ সময়ে এলাকাবাসী তাঁদের ধাওয়া করলে তাঁরা পালিয়ে যান। বিকেলে ওই ব্যক্তিরা ভাড়াটে লোক নিয়ে হামলা চালিয়ে এলাকার জাফর হাওলাদার, মিজান মোল্লা, কালাম মোল্লা, ফিরোজ মোল্লাকে পিটিয়ে আহত করেন। পরে স্থানীয় ব্যক্তিরা জাফর হাওলাদার ও মিজান মোল্লাকে উদ্ধার করে বরিশালের শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। সন্ধ্যায় জাফর হাওলাদার মারা যান।

মসজিদ ব্যবস্থাপনা কমিটির সভাপতি মো. সোহরাব হোসেন বলেন, হিরুল মোল্লা, চুন্নু মোল্লা, নান্নু মোল্লা, সাইফুল মোল্লা পাশের ঝালকাঠি থেকে লোক ভাড়া করে লোকজন এনে মসজিদের মুসল্লিদের ওপর হামলা চালান। এতে জাফর হাওলাদার মারা যান।