বেনাপোল স্থলবন্দর
বেনাপোল স্থলবন্দর

পেট্রাপোলে আসছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী, বেনাপোল স্থলবন্দরে তিন দিন আমদানি-রপ্তানি বন্ধ

যশোরের বেনাপোল স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি আগামী তিন দিন বন্ধ থাকবে। আগামীকাল মঙ্গল থেকে বৃহস্পতিবার পর্যন্ত ভারতের পেট্রাপোল স্থলবন্দর দিয়ে দেশের বন্দরটির আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রাখা হবে। বিষয়টি নিশ্চিত করেছেন বেনাপোল স্থলবন্দরের উপপরিচালক রাশেদুল সজীব নাজির।

এ বিষয়ে বেনাপোল স্থলবন্দর কর্তৃপক্ষের কাছে একটি চিঠি পাঠিয়েছেন পেট্রাপোল স্থলবন্দরের ম্যানেজার কমলেশ শাহনি।

বেনাপোল স্থলবন্দরের উপপরিচালক রাশেদুল সজীব নাজির বলেন, ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ পেট্রাপোল স্থলবন্দর পরিদর্শন করবেন। এ জন্য ২২ থেকে ২৪ অক্টোবর পর্যন্ত বেনাপোল-পেট্রাপোল স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ থাকবে বলে জানানো হয়েছে। তবে আমদানি-রপ্তানি বন্ধ থাকলেও বন্দরের অভ্যন্তরে পণ্য লোড-আনলোড (ওঠানো-নামানো) কার্যক্রম স্বাভাবিক থাকবে। এ ছাড়া দুই দেশের পাসপোর্টধারী যাত্রীরা যাতায়াত করতে পারবেন।

বেনাপোল ক্লিয়ারিং অ্যান্ড ফরোয়ার্ডিং (সিঅ্যান্ডএফ) এজেন্ট স্টাফ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাজেদুর রহমান জানান, পেট্রাপোলে আধুনিক মানের যাত্রী টার্মিনালসহ অন্য স্থাপনা উদ্বোধন উপলক্ষে সেখানে ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী আসবেন। তাঁর নিরাপত্তা নিশ্চিতে ওই তিন দিন আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রাখা হয়েছে। ২৫ অক্টোবর শুক্রবার সাপ্তাহিক ছুটি থাকায় শনিবার সকাল থেকে পুরোদমে আমদানি-রপ্তানি চলবে।

বিষয়টি নিশ্চিত করে বেনাপোল স্থলবন্দরের ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমতিয়াজ আহসান বলেন, বেনাপোল স্থলবন্দর দিয়ে বাংলাদেশ থেকে ভারতে যাওয়া এবং ভারত থেকে বাংলাদেশে আসা যাত্রীদের পারাপার স্বাভাবিক থাকবে।