গাজীপুরের শ্রীপুর রেলস্টেশনে বিকল হয়েছে জামালপুরগামী জামালপুর কমিউটার এক্সপ্রেস ট্রেন। আজ সোমবার বিকেলে তোলা
গাজীপুরের শ্রীপুর রেলস্টেশনে বিকল হয়েছে জামালপুরগামী জামালপুর কমিউটার এক্সপ্রেস ট্রেন। আজ সোমবার বিকেলে তোলা

শ্রীপুরে জামালপুর কমিউটার ট্রেন বিকল, রিলিফ ট্রেনের অপেক্ষায় যাত্রীরা

গাজীপুরের শ্রীপুর রেলস্টেশনে জামালপুর কমিউটার ট্রেনের ইঞ্জিন বিকল হয়েছে। আজ সোমবার বিকেল সাড়ে ৫টার দিকে ওই ট্রেনের ইঞ্জিন বিকল হয়। রাত ৯টা পর্যন্ত ট্রেন উদ্ধারে রিলিফ ট্রেনের অপেক্ষা করছিলেন সংশ্লিষ্ট ব্যক্তিরা।

শ্রীপুর রেলস্টেশন সূত্র জানায়, ঢাকা থেকে ছেড়ে আসা জামালপুর অভিমুখে জামালপুর কমিউটার ট্রেন শ্রীপুর স্টেশনের ১ নম্বর প্ল্যাটফর্মে নিয়মিত যাত্রাবিরতি করে। যাত্রী ওঠানামা শেষে পুনরায় যাত্রা করতে গেলে ইঞ্জিনে ত্রুটি ধরা পড়ে। বারবার চেষ্টা করেও ইঞ্জিন চালু করা যায়নি। শেষ পর্যন্ত ঢাকা থেকে রিলিফ ট্রেন এনে জামালপুর কমিউটার ট্রেনটি গন্তব্যে নেওয়ার সিদ্ধান্ত হয়। ট্রেনটি ১ নম্বর প্ল্যাটফর্মে থাকার ফলে জয়দেবপুর-ময়মনসিংহ রেল সড়কে ট্রেন চলাচলে প্রভাব পড়েনি।

ট্রেনের ইঞ্জিন বিকল হওয়ায় বিপাকে পড়েছেন শত শত যাত্রী। জামালপুর কমিউটার ট্রেনের যাত্রী মো. ইসমাইল হোসেন বলেন, তিনি সপরিবার জামালপুর যাচ্ছিলেন। ট্রেন বিকল হওয়ায় তাঁরা প্ল্যাটফর্মে গরমের মধ্যে অবস্থান করছেন। অপর যাত্রী নুরুল ইসলাম বলেন, রিলিফ ইঞ্জিন না আসা পর্যন্ত তাঁকে অপেক্ষা করতে হবে। মালামালসহ গন্তব্যে যেতে এই ট্রেন ছাড়া আপাতত তাঁর আর বিকল্প নেই।

শ্রীপুর রেলস্টেশনের স্টেশনমাস্টার মো. সাইদুর রহমান প্রথম আলোকে বলেন, ‘সাড়ে ৫টায় ট্রেনের ইঞ্জিন বিকল হয়। আমরা রিলিফ ইঞ্জিন ডেকেছি। সেটা এলে ট্রেনটি তার গন্তব্যে রওনা করবে।’