নেত্রকোনায় সাবেক সংসদ সদস্য মোশতাকের নামে আবারও চাঁদাবাজির মামলা

নেত্রকোনা জেলার মানচিত্র
নেত্রকোনা জেলার মানচিত্র

নেত্রকোনা-১ (দুর্গাপুর-কলমাকান্দা) আসনের সাবেক সংসদ সদস্য মোশতাক আহমেদ ওরফে রুহির বিরুদ্ধে আবারও চাঁদাবাজির অভিযোগে মামলা করা হয়েছে। গতকাল সোমবার রাতে কলমাকান্দা উপজেলার নয়াপাড়া গ্রামের শাহিনুর আলম নামের এক ব্যক্তি বাদী হয়ে মামলাটি করেন।

মামলায় মোশতাক আহমেদকে প্রধান আসামি করে ১৯ জনের নাম উল্লেখ করা হয়। অজ্ঞাতনামা আসামি করা হয় আরও ২৯ জনকে। এর আগে গত ১৯ আগস্ট দুর্গাপুর থানায় মোশতাক আহমেদের বিরুদ্ধে চাঁদাবাজি মামলা হয়।

পুলিশ ও মামলার এজাহার সূত্রে জানা গেছে, ৫ আগস্ট থেকে সোমবার বিকেল পর্যন্ত সাবেক সংসদ সদস্য মোশতাক আহমেদ, জেলা আওয়ামী লীগ সাবেক সহসভাপতি ও কলমাকান্দা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আবদুল খালেক তালুকদার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইসলাম উদ্দিনের হুকুমে আসামিরা উপজেলার বিভিন্ন স্থানে সাধারণ মানুষকে হয়রানি ও ভয়ভীতি দেখিয়ে বিভিন্নভাবে চাঁদা আদায় করছেন। এ ছাড়া সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালনা করে আসছেন। সর্বশেষ সোমবার দুপুরে যাত্রাবাড়ী এলাকায় প্রবাহিত নদীপথে নৌকা দিয়ে মালামাল নিয়ে যাওয়ার সময় সংঘবদ্ধ আসামিরা চাঁদা আদায় করেছিলেন। এ সময় বাধা দেওয়ায় দুই ব্যক্তির ওপর হামলা চালিয়ে আহত করা হয়।

মামলার বিষয়ে জানতে বাদী শাহিনুর আলমের মুঠোফোন নম্বরে কল করা হলেও তিনি সাড়া দেননি। সাবেক সংসদ সদস্য মোশতাক আহমেদ ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইসলাম উদ্দিনের মুঠোফোন নম্বরও বন্ধ পাওয়া গেছে। খোঁজ নিয়ে জানা গেছে, ৫ আগস্ট শেখ হাসিনা প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে দেশ ছাড়ার পর থেকে আওয়ামী লীগের এসব নেতা আত্মগোপনে আছেন।

নেত্রকোনার পুলিশ সুপার মো. ফয়েজ আহমেদ বলেন, বিভিন্ন অভিযোগের পরিপ্রেক্ষিতে আটটি থানায় ১৪টি মামলা হয়েছে। মামলা হওয়ার পর থেকে পুলিশ আসামিদের গ্রেপ্তার করতে অভিযান চালাচ্ছে।