মো. জহিরুল ইসলাম
মো. জহিরুল ইসলাম

বক্তব্য দেওয়ার সময় ঢলে পড়েন কৃষক দলের নেতা, হাসপাতালে নেওয়ার পথে মৃত্যু

জাতীয়তাবাদী কৃষক দলের কর্মী সম্মেলন ছিল। মঞ্চে বক্তব্য দিচ্ছিলেন সংগঠনের নেতা মো. জহিরুল ইসলাম (৬০)। একপর্যায়ে সেখানেই ঢলে পড়েন তিনি। পরে হাসপাতালে নেওয়ার পথে তাঁর মৃত্যু হয়।

আজ বুধবার বিকেলে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়ন কৃষক দলের কর্মী সম্মেলন চলাকালে এ ঘটনা ঘটে। কলাগাঁও বাজারে ওই কর্মী সম্মেলন চলছিল।

জহিরুল শ্রীপুর উত্তর ইউনিয়নের খলিশাজুড়ী গ্রামের বাসিন্দা। তিনি ইউনিয়ন কৃষক দলের সভাপতি পদপ্রত্যাশী ছিলেন। তাঁর এমন মৃত্যুতে দলের সবাই শোকাহত।

তাহিরপুর কৃষক দল সূত্রে জানা গেছে, আজ উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়ন কৃষক দলের কর্মী সম্মেলন ছিল। বেলা তিনটায় স্থানীয় কলাগাঁও বাজারে এই সম্মেলনের কাজ শুরু হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ জেলা কৃষক দলের আহ্বায়ক ও জেলা বিএনপির সহসভাপতি আনিসুল হক। সম্মেলন শুরুর পর সংগঠনের নেতা-কর্মীরা একে একে বক্তব্য দিতে থাকেন। একপর্যায়ে বক্তব্য দিতে মঞ্চে আসেন জহিরুল। তিনি কিছুক্ষণ কথা বলার পর হঠাৎ মঞ্চে পড়ে যান। তখন অন্যরা দ্রুত তাঁকে হাসপাতালে নেওয়ার চেষ্টা করেন। কিন্তু পথেই তিনি মারা যান।

আনিসুল হক বলেন, ‘বিষয়টি আমাদের জন্য বড় কষ্টের। জহিরুল জীবনভর বিএনপির রাজনীতি করেছেন। তাঁর কোনো শারীরিক অসুস্থতাও ছিল না। দুঃখজনক হলো, আমরা তাঁকে হাসপাতালে নিতে পারিনি, তার আগেই তিনি মারা যান।’