বউভাতের স্যুট নিয়ে ফেরা হলো না বরের

বউভাতের অনুষ্ঠানের দিনে সড়ক দুর্ঘটনায় স্বামীকে হারিয়েছেন। বিয়ের এক দিন পর স্বামীকে হারিয়ে আহাজারি করছেন নববধূ। তাঁকে সান্ত্বনা দিচ্ছেন স্বজনেরা। শনিবার বিকেলে কেরানীগঞ্জ থানার রোহিতপুর কাঁচা এলাকায়
ছবি: প্রথম আলো

তিন বছর প্রেমের পর গতকাল শুক্রবার বিয়ে হয় তাঁদের। আজ শনিবার ছিল বউভাতের অনুষ্ঠান। বাড়িজুড়ে চলছিল আনন্দ-উল্লাস। বউভাত অনুষ্ঠানের পরনের স্যুট আনতে রাজধানীর এলিফ্যান্ট রোডে গিয়েছিলেন বর। সাজসজ্জার পর নববধূ বিয়ের মঞ্চে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন। হঠাৎ বরের বাবার মুঠোফোনে কল আসে, তাঁর ছেলে মোটরসাইকেল দুর্ঘটনার কবলে পড়েছেন। মুহূর্তেই বিয়েবাড়িতে নেমে আসে শোকের ছায়া।

আজ শনিবার বেলা দুইটার দিকে কেরানীগঞ্জের আবদুল্লাহপুর-রামেরকান্দা সড়কের বাঘাসুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় আহত স্থপতি অর্ক হোসেন ওরফে অংশু (২৩) বিকেলে মারা যান।

অর্ক হোসেন কেরানীগঞ্জ মডেল থানার রোহিতপুর কাঁচা এলাকার বাসিন্দা নাসিম হোসেনের ছেলে। তাঁর স্ত্রী আফরিন আক্তার (১৯) একই এলাকার প্রবাসী আরিফ হোসেনের মেয়ে। অর্ক প্রয়াত ভাষাসৈনিক ইমদাদ হোসেনের নাতি ছিলেন।

নিহত অর্কের ফুফাতো ভাই রকিব হোসেন জানান, দুপুর ১২টার দিকে অর্ক বউভাতের অনুষ্ঠানের স্যুট আনতে মোটরসাইকেলে রাজধানীর এলিফ্যান্ট রোডে যান। স্যুট নিয়ে বাড়িতে ফেরার পথে বাঘাসুর এলাকায় বিপরীত দিক থেকে আসা দ্রুতগতির মাহিন্দ্রা গাড়ির সঙ্গে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে অর্ক মোটরসাইকেল থেকে সড়কে ছিটকে পড়েন এবং মাথা ও বুকে গুরুতর আঘাত পান। তাঁকে উদ্ধার করে প্রথমে স্থানীয় একটি হাসপাতালে নেওয়া হয়। পরে সেখান থেকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়ার পর চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

নিহত অর্ক হোসেন ও তাঁর স্ত্রী আফরিন আক্তার

অর্কের বাড়িতে গিয়ে দেখা যায়, বউভাতের মঞ্চটি ফাঁকা পড়ে আছে। বাড়িতে নববধূ আফরিন ও তাঁর স্বজনেরা আহাজারি করছেন। আফরিন বারবার স্বজনদের কাছে স্বামীর খবর জানতে চাইছেন।

অর্কের চাচাতো ভাই ও রোহিতপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সানজিব হোসেন বলেন, আজ বউভাত উপলক্ষে সকাল থেকে রান্নাবান্নার আয়োজন চলছিল। দুপুরে আমন্ত্রিত অতিথিরাও আসতে শুরু করেন। তাঁদের আপ্যায়নের সময় দুইটার দিকে দুর্ঘটনার খবর আসে।

অর্কের বাবা নাসিম হোসেন বলেন, ‘অংশু আমার ছেলে ছিল না, পরম বন্ধু ছিল। আজ এই শুভ দিনে অংশু চলে গেল। এখন তো আমার আর কেউ রইল না।’

দক্ষিণ কেরানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ শাহজামান প্রথম আলোকে বলেন, মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত যুবকের লাশ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রাখা হয়েছে বলে শুনেছেন। এ ঘটনায় খোঁজখবর নেওয়া হচ্ছে।