মামলা
মামলা

সিলেটে যুবলীগ ও ছাত্রলীগ নেতা-কর্মীদের নামে আরও একটি মামলা

সিলেটে ছাত্র-জনতার ওপর হামলার ঘটনায় যুবলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীদের বিরুদ্ধে আরও একটি মামলা হয়েছে। সিলেট শাহপরান (রহ.) থানায় বিস্ফোরক ও অস্ত্র আইনে ১৯ আগস্ট হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার জগন্নাথপুর গ্রামের বাসিন্দা বর্তমানে শিবগঞ্জ লামাপাড়া এলাকার দিবাকর দাশ এ মামলা করেন।

মামলায় সিলেট জেলা ছাত্রলীগের সভাপতি নাজমুল ইসলাম, জেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, যুবলীগ নেতা সামাদ আহমেদ, কামরুল ইসলাম, সিলেট মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক দেবাংশু দাস মিঠুসহ ৪০ থেকে ৫০ জনকে আসামি করা হয়েছে।

আজ শনিবার বিষয়টি নিশ্চিত করে শাহপরান (রহ.) থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুন অর রশীদ বলেন, মামলায় অভিযুক্ত ব্যক্তিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

মামলার অভিযোগে উল্লেখ করা হয়, ৪ আগস্ট বিকেলে সিলেট–তামাবিল মহাসড়কের শিবগঞ্জ ফরহাদ খাঁর পুল এলাকায় অভিযুক্ত ব্যক্তিরা ছাত্র-জনতাকে প্রাণে হত্যার হুমকি দেন। এ সময় সাধারণ জনগণের ওপর গুলি ছুড়ে মামলার বাদীকে মারাত্মক রক্তাক্ত জখম করা হয়।

এদিকে সিলেটের বিশ্বনাথে ২০২২ সালের ১ এপ্রিল উপজেলা বিএনপির নেতা মো. লিলু মিয়া তাঁর ওপর হামলার অভিযোগে দল থেকে বহিষ্কৃত সুহেল আহমদ ও জাহাঙ্গীরের বিরুদ্ধে ২২ আগস্ট বিশ্বনাথ থানায় মামলা করেছেন। তাঁরা সাবেক সরকারের পক্ষে ছিলেন বলেও অভিযোগে উল্লেখ করা হয়। মামলায় আরও ৮ থেকে ৯ জনকে অভিযুক্ত করা হয়েছে। মামলার এজাহারে লিলু মিয়া তাঁর কাছ থেকে টাকা ছিনিয়ে নিয়ে মারধর করার অভিযোগ এনেছেন। এত দিন তিনি সাবেক সরকারের ভয়ে মামলা করতে পারেননি বলে উল্লেখ করেছেন।