নেত্রকোনায় মাছ ধরার ফাঁদ নিয়ে তর্ক থেকে হামলায় নিহত ১

নেত্রকোনা জেলার মানচিত্র
নেত্রকোনা জেলার মানচিত্র

নেত্রকোনার আটপাড়া উপজেলায় প্রতিপক্ষের হামলায় আবদুল লতিফ (৬০) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। হামলায় আরও দুজন আহত হয়েছেন। গতকাল সোমবার রাতে উপজেলার পাহাড়পুর গ্রামে এ ঘটনা ঘটে। নিহত আবদুল লতিফ ওই গ্রামের বাসিন্দা ছিলেন।

এলাকার কয়েকজন বাসিন্দা ও পুলিশের সঙ্গে কথা বলে জানা গেছে, পাহাড়পুর গ্রামের আবদুল মিয়া ও তাঁর ভাই আলম মিয়া মাছ ধরার ফাঁদ দিয়ে দীর্ঘদিন ধরে গ্রামের সামনের খালে ও পাশের বিলে মাছ ধরে আসছেন। গতকাল বিকেলে বিলে পেতে রাখা ফাঁদের মধ্যে কিছু পাননি তাঁরা। এ ঘটনায় প্রতিবেশী আবদুল লতিফের লোকজনকে দোষারোপ করেন দুই ভাই। এ নিয়ে রাত আটটার দিকে উভয় পক্ষের মধ্যে তর্কবিতর্ক শুরু হয়। একপর্যায়ে প্রতিপক্ষের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে আবদুল লতিফের লোকজনের ওপর হামলা করেন। এতে লতিফসহ তাঁর পক্ষের আবুল কাসেম ও সজীব মিয়া আহত হন। পরে স্থানীয় লোকজন তাঁদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক আবদুল লতিফকে মৃত ঘোষণা করেন। অপর দুজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাঁদের ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আটপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ তাওহীদুর রহমান বলেন, প্রতিপক্ষের হামলায় পাহাড়পুর গ্রামে আবদুল লতিফ নামের একজন নিহত হয়েছেন। মরদেহ ময়নাতদন্তের জন্য নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন আছে।