বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল
বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল

ঝালকাঠিতে লুটপাট ও চাঁদাবাজির অভিযোগে দুই যুবদল নেতাকে বহিষ্কার

ঝালকাঠিতে হামলা, লুটপাট ও চাঁদাবাজির অভিযোগে যুবদলের দুই নেতাকে বহিষ্কার করেছে কেন্দ্রীয় কমিটি। গতকাল শুক্রবার রাতে যুবদলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির দপ্তর সম্পাদক এম এন ইসলাম সোহেলের সই করা প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ওই দুই নেতা হলেন জেলা যুবদলের আহ্বায়ক মো. শামীম তালুকদার ও নলছিটি উপজেলা যুবদলের আহ্বায়ক মো. সালাউদ্দিন শাহীন।

বিজ্ঞপ্তিটিতে উল্লেখ করা হয়েছে, দলীয় শৃঙ্খলাপরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার সুস্পষ্ট অভিযোগে ঝালকাঠি জেলা যুবদলের আহ্বায়ক মো. শামীম তালুকদার ও নলছিটি উপজেলা যুবদলের আহ্বায়ক মো. সালাউদ্দিন শাহীনকে প্রাথমিক সদস্যপদসহ দল থেকে বহিষ্কার করা হয়েছে।

এ বিষয়ে জেলা বিএনপির সদস্যসচিব শাহাদাৎ হোসেন বলেন, ‘বিএনপি একটি শান্তিকামী দল। সর্বদাই মানুষের জানমাল রক্ষায় কাজ করে। কিন্তু ঝালকাঠি জেলা যুবদলের আহ্বায়ক শামীম তালুকদার একটি বাহিনী দিয়ে সন্ত্রাসের রাজত্ব কায়েম করেছেন। তিনি ইতিমধ্যে কয়েকটি পেট্রল পাম্পে হামলা চালিয়ে ভাঙচুর করেছেন। গাবখান সেতুর টোল ঘর থেকে লোকজন তাড়িয়ে দিয়ে টাকা তুলছেন। এ ছাড়া ঝালকাঠিতে ব্যাপক চাঁদাবাজি ও লুটপাট করে দুই কোটি টাকার বেশি অর্থ হাতিয়ে নিয়েছেন। এমন তথ্য আসার পরিপ্রেক্ষিতে বিষয়টি আমরা দলের হাইকমান্ডকে জানাই। পরে তাঁকে বহিষ্কার করা হয়েছে।’

গতকাল শুক্রবার রাত সাড়ে আটটার দিকে শাহাদাৎ হোসেন সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে জেলা বিএনপি নামের আইডি থেকে লাইভে এসে এসব তথ্য তুলে ধরেন। তবে এ বিষয়ে বহিষ্কৃত নেতা শামীম তালুকদার ও সালাউদ্দিন শাহীনের বক্তব্য জানার চেষ্টা করলে তাঁর মুঠোফোনটি বন্ধ পাওয়া যায়।
এদিকে দলীয় শৃঙ্খলাভঙ্গের অভিযোগে সদর উপজেলা বিএনপির সহপ্রচার সম্পাদক মো. বাহাদুর গাজীকে দলের প্রাথমিক সদস্যপদসহ দলীয় পদ থেকে বহিষ্কার করেছে জেলা বিএনপি। জেলা বিএনপির আহ্বায়ক কমিটির (দপ্তরের দায়িত্বে থাকা) সদস্য মিজানুর রহমান মুবিন গতকাল রাতে এক বিজ্ঞপ্তিতে এ কথা জানান।