সিলেটের হাওরে নিখোঁজের পরদিন জেলের লাশ উদ্ধার

প্রতীকী ছবি

সিলেটের ওসমানীনগর উপজেলায় হাওরে মাছ ধরতে গিয়ে নিখোঁজের পরদিন অজিত সরকার (৪৭) নামের এক জেলের লাশ উদ্ধার করা হয়েছে। গতকাল রোববার বিকেলে উপজেলার সাদিপুর ইউনিয়নের বানাইয়ার হাওরের মৈতনেরকান্দি এলাকা থেকে ভাসমান অবস্থায় লাশটি উদ্ধার করা হয়। অজিত উপজেলার লামা গাভুরটিকি গ্রামের বাসিন্দা।

এর আগে গত শনিবার সকালে হাওরে মাছ ধরতে গিয়ে নৌকাসহ নিখোঁজ হয়েছিলেন অজিত। সে সময় স্থানীয় লোকজন অজিতকে না পেলেও তাঁর ব্যবহৃত ছাতা ও নৌকার বইঠা উদ্ধার করেছিলেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, শনিবার সকাল ১০টার দিকে উপজেলার বানাইয়ার হাওরে নৌকা নিয়ে মাছ ধরতে যান অজিত সরকার। এর পর থেকে তাঁর সঙ্গে পরিবারের সদস্যরা যোগাযোগ করতে পারছিলেন না। পরে শনিবার দুপুরের দিকে স্থানীয় লোকজন অজিতকে হাওরে খোঁজাখুঁজি করলেও তাঁর সন্ধান পাননি। এ সময় হাওরে তাঁর ব্যবহৃত ছাতা ও নৌকার বইঠা পড়ে ছিল। বিষয়টি স্থানীয় প্রশাসনকে জানালে ওই দিনই ডুবুরি দল দিয়ে বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করা হয়। তবে সন্ধান মেলেনি। গতকাল বিকেলে স্থানীয় লোকজন হাওরের পানিতে অজিতের ভাসমান লাশ দেখতে পেয়ে পুলিশকে খবর দেন। পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে।

সিলেটের ওসমানীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশেদুল হক বলেন, লাশ উদ্ধারের পর সুরতহাল প্রতিবেদন প্রস্তুত করা হয়। পরে আবেদনের পরিপ্রেক্ষিতে অজিতের লাশ পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করা হয়েছে।