সংঘর্ষের একপর্যায়ে সেনাবাহিনী, থানা ও পুরানবাজার পুলিশ ফাঁড়ির সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। গতকাল মধ্যরাতে
সংঘর্ষের একপর্যায়ে সেনাবাহিনী, থানা ও পুরানবাজার পুলিশ ফাঁড়ির সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। গতকাল মধ্যরাতে

চাঁদপুরে পাওনা টাকা ও আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষ, আহত অর্ধশত

চাঁদপুরে পাওনা টাকা ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে অন্তত অর্ধশত ব্যক্তি আহত হয়েছেন। গতকাল শুক্রবার রাত সাড়ে ৯টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত শহরের পুরানবাজারের বউবাজার এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। পরে আহত ব্যক্তিদের মধ্যে অন্তত ৪০ জন চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে এবং বাকিরা স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছেন।

একাধিক প্রত্যক্ষদর্শী ও ওই ঘটনায় আহত ব্যক্তি মো.আলমের সূত্রে জানা গেছে, পাওনা টাকা নিয়ে দ্বন্দ্বের জেরে বউবাজার এলাকার আবদুর রব মিজির সঙ্গে পুরানবাজার ১ নম্বর ওয়ার্ডের কয়েকজনের সংঘর্ষ শুরু হয়। পরে উভয় পক্ষই দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে এবং ইটপাটকেল নিয়ে একে অপরের ওপর হামলা চালায়। এ সময় পুরানবাজারের চৌরাস্তা এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। হামলার পাশাপাশি রাস্তার পাশের বেশ কয়েকটি দোকানপাট ভাঙচুর করা হয়। ফলে আশপাশে চরম আতঙ্ক ছড়িয়ে পড়ে।

খবর পেয়ে রাত ১২টার দিকে ঘটনাস্থলে যায় সেনাবাহিনী, থানা ও পুরানবাজার পুলিশ ফাঁড়ির সদস্যরা। তাঁরা দুই পক্ষকে ধাওয়া দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

স্থানীয় বাসিন্দারা বলেন, পুরানবাজারের বউবাজার, ভাওয়ালবাড়ী, সরকারি পুকুরপাড়, মধ্য শ্রীরামদী কবরস্থান এলাকার তরুণদের সঙ্গে মাছবাজার, রিফিউজি ক্যাম্প, মোমফ্যাক্টরি, নিতাইগঞ্জ, ম্যারকাটিজ রোড মহল্লার তরুণেরাও এ সংঘর্ষে লিপ্ত হন। আগে থেকেই এলাকায় আধিপত্য ও তুচ্ছ ঘটনা নিয়ে এই দুই পক্ষের মধ্যে বেশ কয়েকবার মারামারির ঘটনা ঘটেছে।

এ বিষয়ে পুরানবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ রাজিব শর্মা বলেন, মূলত ব্যক্তিগত পাওনা টাকা নিয়ে ওই সংঘর্ষের শুরু হয়েছিল। পরে এলাকায় আধিপত্য বিস্তারে তা দুই পক্ষের সংঘর্ষে রূপ নেয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে এলেও কেউ আটক হয়নি। এ নিয়ে থানায় কোনো অভিযোগ করা হয়নি।