সিলেট-কোম্পানীগঞ্জ-ভোলাগঞ্জ মহাসড়কের দুই স্থানে আড়াআড়িভাবে ট্রাক রেখে অবরোধ করেছেন পরিবহনশ্রমিকেরা। আজ বেলা ১১টার দিকে
সিলেট-কোম্পানীগঞ্জ-ভোলাগঞ্জ মহাসড়কের দুই স্থানে আড়াআড়িভাবে ট্রাক রেখে অবরোধ করেছেন পরিবহনশ্রমিকেরা। আজ বেলা ১১টার দিকে

অবরোধের দুই ঘণ্টা পর সিলেট-কোম্পানীগঞ্জ-ভোলাগঞ্জ সড়কে যান চলাচল স্বাভাবিক

সিলেটের কোম্পানীগঞ্জে পাথরসহ ট্রাকচালক ও শ্রমিক গ্রেপ্তারের প্রতিবাদে প্রায় দুই ঘণ্টা সিলেট-কোম্পানীগঞ্জ-ভোলাগঞ্জ মহাসড়ক অবরোধ করেন পরিবহনশ্রমিকেরা। তবে তাঁদের বিরুদ্ধে মামলা হওয়ায় দাবি মেনে নেয়নি পুলিশ। পরিবহন শ্রমিকনেতাদের সঙ্গে আলোচনা করার পর আজ মঙ্গলবার দুপুর পৌনে ১২টার দিকে অবরোধ প্রত্যাহার করা হয়েছে।

এর আগে আজ সকাল ১০টার দিক থেকে মহাসড়কের বর্ণি ও কোম্পানীগঞ্জের থানার বাজার এলাকায় দুটি ট্রাক আড়াআড়িভাবে রেখে যান চলাচল বন্ধ করা হয়। পরে উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও কোম্পানীগঞ্জ থানার পুলিশ কর্মকর্তারা পরিবহন শ্রমিকনেতাদের সঙ্গে বৈঠক করেন। বৈঠক শেষে দুপুর পৌনে ১২টার অবরোধ প্রত্যাহার করে নেন শ্রমিকেরা।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গতকাল সোমবার গভীর রাতে কোম্পানীগঞ্জের ভোলাগঞ্জ এলাকা থেকে পাথরবোঝাই একটি ট্রাকসহ চালক ও দুই শ্রমিককে গ্রেপ্তার করে পুলিশ।

পুলিশ জানায়, ভোলাগঞ্জ থেকে পাথরগুলো অবৈধভাবে সাদাপাথর এলাকায় নিয়ে যাওয়ায় তাঁদের গ্রেপ্তার করা হয়েছে। এ ঘটনায় করা মামলায় তাঁদের গ্রেপ্তার দেখানো হয়েছে।

ওই তিনজনকে গ্রেপ্তারের খবরে আজ মঙ্গলবার সকাল ১০টার দিক থেকে মহাসড়কের দুই জায়গায় সড়ক অবরোধ করে রাখেন শ্রমিকেরা। এ সময় তাঁরা আটক করা পরিবহনশ্রমিকদের মুক্তির দাবি জানান। সড়ক অবরোধে মহাসড়কের দুই পাশে যানবাহন আটকে পড়ে ভোগান্তিতে পড়ে মানুষ।

এ বিষয়ে সিলেটের কোম্পানীগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) মিজানুর রহমান খান বলেন, সাদাপাথর থেকে চোরাই পাথর নিয়ে যাওয়ার অভিযোগে পাথরবোঝাই ট্রাকসহ ওই তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। তবে পরিবহনশ্রমিকেরা অবরোধ করে গ্রেপ্তার ব্যক্তিদের ছেড়ে দেওয়ার দাবি করছেন। পরে শ্রমিকনেতাদের বিষয়টি বুঝিয়ে বলা হয়েছে। আইনি প্রক্রিয়ায় আদালতের মাধ্যমে গ্রেপ্তার ব্যক্তিরা জামিন পাবেন, এমনটি বোঝানোর পর অবরোধ প্রত্যাহার করেছেন শ্রমিকেরা।