বান্দরবানের থানচিতে সাঙ্গু নদের তিন্দু ঘাট
বান্দরবানের থানচিতে সাঙ্গু নদের তিন্দু ঘাট

স্কুল খুলবে তাই যাচ্ছিল ছাত্রীনিবাসে, পথে নৌকা উল্টে নিখোঁজ দুই ছাত্রী

বান্দরবানের থানচি উপজেলার তিন্দুতে আজ সোমবার দুপুরে নৌকা ডুবে প্রাথমিক বিদ্যালয়ের দুই ছাত্রী নিখোঁজ হয়েছে। সাঙ্গু নদের পানি বেশি হওয়ায় এবং মুঠোফোনের যোগাযোগের বিঘ্ন ঘটায় দুই শিশু উদ্ধারে ঘটনাস্থলে যাওয়া যাচ্ছে না বলে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মকর্তারা প্রথম আলোকে জানিয়েছেন।

স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, থানচির তিন্দু ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের হরিশ্চন্দ্রপাড়া থেকে একটি নৌকা উপজেলা সদরের দিকে যাচ্ছিল। নৌকাটি পর্দাকখাল হয়ে সাঙ্গু নদে এলে প্রবল স্রোতের তোড়ে উল্টে যায়। নৌকায় থাকা দুই ছাত্রী ডুবে যায়। তাদের খোঁজাখুঁজি করে পাওয়া যায়নি।

নিখোঁজ দুই ছাত্রী হলো মুতিজন ত্রিপুরার চতুর্থ শ্রেণিতে পড়ুয়া মেয়ে শান্তি রানী ত্রিপুরা ও নিহ্লাপ্রু ত্রিপুরার মেয়ে তৃতীয় শ্রেণির শিক্ষার্থী ফুলবাণী ত্রিপুরা। তাদের দুজনের বাড়ি দুর্গম পাহাড়ে হরিশ্চন্দ্রপাড়ায়। একটি মিশনারি ছাত্রীনিবাসে থেকে উপজেলা সদরের কাছাকাছি টিমংপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পড়াশোনা করে তারা। বুধবার বিদ্যালয় খুলবে, তাই তারা ছাত্রীনিবাসে যাওয়ার সময় নিখোঁজ হয়েছে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের থানচি স্টেশন কর্মকর্তা তরুণজ্যোতি বড়ুয়া প্রথম আলোকে বলেন, দুপুরে নৌকাডুবির ঘটনা ঘটলেও তিন্দুতে মুঠোফোনের নেটওয়ার্ক না থাকায় তাঁদের কাছে বিকেলে সংবাদ এসেছে। আবার উপজেলা সদরেও মুঠোফোনের নেটওয়ার্ক খারাপ হওয়ায় প্রশাসনের সঙ্গে যোগাযোগ করা যাচ্ছে না। প্রবল বৃষ্টি ও সাঙ্গু নদের পানি বেড়ে যাওয়ায় ঘটনাস্থলে যাওয়া যাচ্ছে না। আগামীকাল মঙ্গলবার সকালে যাওয়া হবে।

থানচি থানায় যোগাযোগ করা হলে কর্তব্যরত কর্মকর্তা মাহবুবুর রহমান প্রথম আলোকে বলেন, নিখোঁজ দুই শিশু উদ্ধারে পুলিশের একটি দল প্রস্তুত রয়েছে। ফায়ার সার্ভিস ও প্রশাসনের লোকজন গেলে পুলিশ যাবে।