গাজীপুরে থানা থেকে পুলিশ ও ডোবা থেকে আরেকজনের গুলিবিদ্ধ লাশ উদ্ধার

গাজীপুর জেলার মানচিত্র
গাজীপুর জেলার মানচিত্র

গাজীপুর মহানগরীর বাসন থানার সামনে থেকে আজ মঙ্গলবার ভোরে এক পুলিশ সদস্যের লাশ উদ্ধার করা হয়েছে। এ ছাড়া কালিয়াকৈর উপজেলার সফিপুর আনসার একাডেমির পাশের লেক থেকে এক যুবকের লাশ উদ্ধার করা হয়েছে।

নিহত পুলিশ সদস্যের নাম আবদুল মালেক (৪৫)। তিনি গাজীপুর মহানগরীর বাসন থানার কনস্টেবল ছিলেন। অপর যুবকের পরিচয় পাওয়া যায়নি। তাঁর বয়স আনুমানিক ৩০ বছর।

পুলিশ জানায়, গত সোমবার রাত শতাধিক দুর্বৃত্ত ‘ভুয়া’ ‘ভুয়া’ বলে একটি মিছিল নিয়ে থানার সামনে অবস্থান নেয়। একপর্যায়ে তারা লাঠিসোঁটা নিয়ে থানায় হামলা চালায়। এক পর্যায়ে দুর্বৃত্তরা থানায় ব্যাপক ভাঙচুর এবং অগ্নিংযোগ করে। এসময়ে পুলিশ সদস্যরা থানার পেছন দিক দিয়ে দৌড়ে পালিয়ে যায়। এই সময় হামলাকারীরা কনস্টেবল আবদুল মালেককে ধরে পিটুনি দেয়। পিটুনিতে তাঁর মৃত্যু হয়।

বাসন থানার পরিদর্শক (তদন্ত) রফিকুল ইসলাম বলেন, নিহতের লাশ থানার সামনে পড়ে ছিল। তাঁর গায়ের পুলিশের পোশাকটিও ছেড়া ছিল।

কালিয়াকৈর উপজেলার সফিপুর আনসার একাডেমিতে হামলা ঘটনা ঘটলে গত দুইদিন সেখানে আনসার ও দুর্বৃত্তদের মধ্যে ব্যাপক পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটেছে। সেখানে গত সোমবার দুজনের মৃত্যু হয়। মঙ্গলবার সকালে একাডিমের সামনে রূপনগর এলাকায় একটি লেকে এক যুবকের লাশ উদ্ধার করে এলাকাবাসী। তাৎক্ষণকিভাবে নিহতের পরিচয় পাওয়া যায়নি।