পাবনা প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নির্মাণাধীন ভবন থেকে পড়ে ২ শ্রমিক নিহত, আহত ১

মৃত্যু
প্রতীকী ছবি

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নির্মাণাধীন একটি ভবনে কাজ করার সময় দড়ি ছিঁড়ে পড়ে দুই শ্রমিক নিহত হয়েছেন। আজ শুক্রবার সকালে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের এ ঘটনায় আরও একজন আহত হয়েছেন। তাঁকে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে।

নিহত দুজন হলেন—চাঁপাইনবাবগঞ্জের চর বাসুদেবপুর গ্রামের আজিজুর রহমানের ছেলে তুহিন হোসেন (২৫) ও রাজশাহীর গোদাগাড়ি উপজেলার ঘন্টি গ্রামের মৃত মজিবর রহমানের ছেলে আসাদুল আলী (৩০)।

প্রত্যক্ষদর্শী শ্রমিকেরা জানান, সকাল ৯টার দিকে ৩ জন নির্মাণশ্রমিক বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে নির্মাণাধীন ১০ তলা একটি ভবনে দড়ি ঝুলিয়ে প্লাস্টারের কাজ করছিলেন। হঠাৎ দড়ি ছিঁড়ে গেলে তাঁরা নিচে পড়ে যান। আহত অবস্থায় তাঁদের উদ্ধার করে প্রথমে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে তিনজনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে দুই শ্রমিকের মৃত্যু হয়। অন্যজনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে।

পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কৃপা সিন্ধু বালা ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। নিহত ব্যক্তিদের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের ব্যবস্থা করা হয়েছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কামাল হোসেন বলেন, দুর্ঘটনার পর তিনজনকে রাজশাহী মেডিকেলে নেওয়া হচ্ছে এ খবর শুনেছেন, তবে কারা মারা গেছেন, তা নিশ্চিত হতে পারেননি। খোঁজ নেওয়া হচ্ছে।