আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী কার্যালয় ভাঙচুরের অভিযোগে যুবক আটক

আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থীর একটি প্রচারকেন্দ্র ভাঙচুরের অভিযোগে যুবক মো. বিপুল মিয়াকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার দুপুরে জামালপুর সদর থানায়
ছবি: প্রথম আলো

জামালপুর-৫ (সদর) আসনের আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী মো. রেজাউল করিমের (ঈগল প্রতীক) একটি নির্বাচনী কার্যালয়  ভাঙচুরের অভিযোগে এক যুবককে আটক করেছে পুলিশ।

গতকাল বুধবার দিবাগত রাত ৩টার দিকে জামালপুর শহরের জিগাতলা বন্দেরবাড়ী এলাকার নিজ বাড়ি থেকে ওই যুবককে আটক করা হয়।

পুলিশ বলছে, ওই যুবক মদ্যপ অবস্থায় স্বতন্ত্র প্রার্থীর একটি নির্বাচনী কার্যালয় ভাঙচুরের কথা প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন।

আটক যুবকের নাম মো. বিপুল মিয়া। তিনি শহরের জিগাতলা বন্দেরবাড়ী এলাকার বাসিন্দা। গতকাল রাতে জামালপুর শহরের জিগাতলার বউবাজার এলাকায় ঈগল প্রতীকের একটি প্রচারকেন্দ্র ভাঙচুরের ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, গতকাল রাত ১১টার দিকে জামালপুর পৌর শহরের জিগাতলার বউবাজার এলাকায় স্বতন্ত্র প্রার্থী মো. রেজাউল করিমের একটি নির্বাচনী কার্যালয়ের চেয়ার–টেবিল ভাঙচুর করে দুর্বৃত্তরা। খবর পেয়ে রাতেই পুলিশ ঘটনাস্থলে যায়। স্থানীয় লোকজনের তথ্যের ভিত্তিতে পরে রাত ৩টার দিকে শহরের জিগাতলা বন্দেরবাড়ী এলাকার মো. বিপুল মিয়াকে তাঁর নিজ বাড়ি থেকে আটক করে পুলিশ।

জামালপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুহাম্মদ মহব্বত কবীর প্রথম আলোকে বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক যুবক মদ্যপ অবস্থায় নির্বাচনী কার্যালয় ভাঙচুরের কথা স্বীকার করেছেন। তবে কার প্ররোচনায় এবং কোনো উদ্দেশ্যে নির্বাচনী কার্যালয়টি ভাঙচুর করেছেন, সে বিষয়ে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।