পঞ্চগড়ে ট্রাক নিয়ে বিদ্যুতের ট্রান্সফরমার চুরি করতে এসে আহত আলমগীর হোসেনকে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। আজ সোমবার বিকেলে
পঞ্চগড়ে ট্রাক নিয়ে বিদ্যুতের ট্রান্সফরমার চুরি করতে এসে আহত আলমগীর হোসেনকে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। আজ সোমবার বিকেলে

গভীর রাতে ট্রাক নিয়ে ট্রান্সফরমার চুরি করতে এসে...

গভীর রাতে একটি ট্রাক নিয়ে বৈদ্যুতিক ট্রান্সফরমার চুরি করতে এসেছিলেন কিছু ব্যক্তি। সড়কের পাশে ট্রাক দাঁড় করিয়ে রেখে একজন উঠেছিলেন বিদ্যুতের খুঁটিতে। এমন সময় স্থানীয় লোকজন দেখে চিৎকার শুরু করলে খুঁটি থেকে ট্রাকের ওপর ঝাঁপ দেন ওই ব্যক্তি। একই সময় ট্রাক নিয়ে পালাতে শুরু করেন চালক। এতে ট্রাকের ডালায় ধাক্কা খেয়ে সড়কের পাশে ছিটকে পড়ে অচেতন হয়ে পড়েন তিনি।

পরে স্থানীয় লোকজনের সহায়তায় আলমগীর হোসেন (৩৮) নামের ওই ব্যক্তিকে হাসপাতালে ভর্তি করেন ফায়ার সার্ভিসের সদস্যরা। গতকাল রোববার দিবাগত রাত ৩টার দিকে পঞ্চগড় সদর উপজেলার হাফিজাবাদ ইউনিয়নের বসুনিয়াপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। বর্তমানে পুলিশি পাহারায় পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে চিকিৎসাধীন আছেন আলমগীর। তিনি ঠাকুরগাঁও সদর উপজেলার বালিয়া ইউনিয়নের সিঙ্গিয়া-হাজীপাড়া এলাকার বাসিন্দা।

এ ঘটনায় আজ সোমবার বিকেলে নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি লিমিটেড (নেসকো) পঞ্চগড় কার্যালয়ের সহকারী প্রকৌশলী নুরুল ইসলাম বাদী হয়ে পঞ্চগড় সদর থানায় মামলা করেছেন। এতে আলমগীর হোসেনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা ৯ জনকে আসামি করা হয়েছে।

সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আলমগীর হোসেন প্রথম আলোকে বলেন, তিনি একসময় ঢাকায় পোশাক কারখানায় কাজ করতেন। সেই সুবাদে ময়মনসিংয়ের ফুলপুর এলাকার এক ব্যক্তির সঙ্গে তাঁর পরিচয় হয়েছিল। তাঁর কথাতেই তিনি এই এলাকায় এসেছিলেন। জীবনে প্রথমবার এসব কাজে আসায় তিনি ফেঁসে গেছেন। সেখানে তাঁরা ১০ জন ছিলেন। তিনি বিদ্যুতের খুঁটিতে উঠেছিলেন। লোকজন আসতে দেখে বাকিরা যখন ট্রাক নিয়ে পালাচ্ছিলেন, তখন তিনি ট্রাকের ওপর ঝাঁপ দিলেও ডালায় ধাক্কা খেয়ে মাটিতে পড়ে যান। মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে আঘাত পাওয়ায় তিনি ব্যথা সহ্য করতে পারছেন না বলে দাবি করেন।

হাফিজাবাদ ইউনিয়ন পরিষদের গ্রাম পুলিশ তোফাজ্জল হোসেন বলেন, ট্রাকটি পালানোর সময় ওই এলাকার মাহবুব আলম আর মজিবুল হক নামের দুই ব্যক্তি পিছু নেন। পরে ট্রাকটি তেঁতুলিয়ার দিকে পালিয়ে যায়। এ সময় ভজনপুর এলাকায় ট্রাক থামিয়ে চোরেরা তাঁদের পিছু নেওয়া মোটরসাইকেল আরোহী দুজনকে লক্ষ্য করে তাঁদের সঙ্গে থাকা মুরগির লিটারের (বিষ্ঠা) বস্তা ফেলে দিয়ে গতি রোধ করে হামলা চালানোর চেষ্টা করেন। পরে তাঁরা সেখান থেকে পালিয়ে আসেন।

পঞ্চগড় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার রায় মুঠোফোনে প্রথম আলোকে বলেন, এ ঘটনায় নেসকোর পক্ষ থেকে থানায় মামলা করা হয়েছে।