সরে দাঁড়ালেন জাতীয় পার্টির প্রার্থী, বললেন ‘আমি আর পারছি না’

গাজীপুর-১ ও গাজীপুর-৫ আসনের জাতীয় প্রার্টির প্রার্থী এম এম নিয়াজ উদ্দিন
ছবি: সংগৃহীত

ভোটের ছয় দিন আগে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন গাজীপুরে দুটি আসনে জাতীয় পার্টির প্রার্থী হওয়া এম এম নিয়াজ উদ্দিন। তিনি দলের গাজীপুর মহানগরের সভাপতিও। আজ রোববার বিকেলে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্তের বিষয়টি প্রথম আলোকে নিশ্চিত করেছেন।

গাজীপুর-১ (কালিয়াকৈর ও সিটির একাংশ) ও গাজীপুর-৫ (কালীগঞ্জ ও সদর একাংশ) আসন থেকে জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের প্রার্থী হন নিয়াজ উদ্দিন। দুটি নির্বাচনী এলাকার গুরুত্বপূর্ণ কিছু এলাকায় পোস্টার ও ব্যানারও সাঁটিয়েছিলেন। কিন্তু প্রচার–প্রচারণা শুরুর ১৩তম দিনে নির্বাচন থেকেই সরে দাঁড়ানোর ঘোষণা দিলেন তিনি।

এ বিষয়ে জানতে চাইলে নিয়াজ উদ্দিন প্রথম আলোকে বলেন, ‘সরকারের একতরফা নির্বাচন, সামগ্রিক রাজনৈতিক পরিস্থিতি এবং ব্যক্তিগত কারণে সরে দাঁড়িয়েছি। আমার সরে দাঁড়ানোর বিষয়ে কেন্দ্রীয় নেতাদের সঙ্গেও কোনো আলোচনা হয়নি। মূলত আমি আর পারছি না, যার কারণে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছি।’

গাজীপুর-১ (কালিয়াকৈর ও সিটির একাংশ) আসন থেকে আওয়ামী লীগের দলীয় প্রার্থী আ ক ম মোজাম্মেল হক ও দলটির স্বতন্ত্র প্রার্থী রেজাউল করিম (রাসেল) নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ ছাড়া গাজীপুর-৫ (কালীগঞ্জ ও সদর একাংশ) আসনে আওয়ামী লীগের প্রার্থী মেহের আফরোজ (চুমকি) ও স্বতন্ত্র প্রার্থী আখতারউজ্জামান প্রচার–প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

নির্বাচন থেকে জাতীয় পার্টির প্রার্থীর সরে দাঁড়ানোর বিষয়ে গাজীপুর জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম প্রথম আলোকে বলেন, ‘বিষয়টি তিনি আমাদের লিখিত বা মৌখিক কোনোভাবেই জানাননি। তবে মিডিয়ার মাধ্যমে জানতে পেরেছি। তিনি সরে দাঁড়ালে আমাদের এতে কিছু করার নেই।’