ফেনীতে নিখোঁজের চার দিন পর ডোবা থেকে শিশুর লাশ উদ্ধার

লাশ
প্রতীকী ছবি

ফেনীতে নিখোঁজের চার দিন পর ডোবা থেকে এক প্রতিবন্ধী শিশুর লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল সোমবার সন্ধ্যায় ফেনী পৌরসভার মাস্টারপাড়া এলাকার পরিত্যক্ত ডোবা থেকে লাশটি উদ্ধার করা হয়।

লাশ উদ্ধার হওয়া শিশুর নাম মো. সাগর ওরফে হৃদয় (৮)। সাগরের বয়স যখন এক বছর, তখন তার মা–বাবার বিবাহবিচ্ছেদ ঘটে। পরে তার মা অন্য জায়গায় বিয়ে করে স্বামীর কাছে চলে যান। এর পর থেকে সাগর তার বৃদ্ধ দাদা-দাদির কাছে ফেনী শহরের মাস্টারপাড়ায় একটি বস্তিতে ভাড়া ঘরে থাকত।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, শিশু সাগরের বৃদ্ধ দাদা সিরাজুল হকও প্রতিবন্ধী। হুইলচেয়ারে বসে ফেনী শহরে ভিক্ষা করেন। আর শিশু সাগর দাদার হুইলচেয়ার ঠেলতেন। গত বৃহস্পতিবার বিকেলে দাদা-দাদিকে না জানিয়ে ঘর থেকে বেরিয়ে যায় সাগর। অনেক খোঁজাখুঁজি করেও তাকে পাওয়া যায়নি। নিখোঁজের চার দিন পর গতকাল সন্ধ্যায় ফেনী শহরের মাস্টারপাড়ার একটি ডোবা থেকে তার লাশ উদ্ধার করা হয়েছে। ফেনী শহরের পরিচিত প্রতিবন্ধী ভিক্ষুক সিরাজুল হক। প্রায় সময় প্রতিবন্ধী নাতি সাগরকে তাঁর হুইলচেয়ারের সঙ্গে শিকল দিয়ে বেঁধে ভিক্ষা করতে দেখা যেত।

প্রতিবন্ধী শিশুটির লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ফেনী সদর জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন ফেনী মডেল থানার পরিদর্শক (অপারেশন) মো. শফিকুর রহমান।