সংবাদ সম্মেলনে বক্তব্য দিচ্ছেন হোসেন জিল্লুর রহমান
সংবাদ সম্মেলনে বক্তব্য দিচ্ছেন হোসেন জিল্লুর রহমান

আবু সাঈদ হেলথ ক্যাম্পে হোসেন জিল্লুর বললেন, সবার উচিত সমাজ ও মানুষের জন্য কিছু কাজ করা

দেশের মানুষের কল্যাণের জন্যই সবার এগিয়ে আসা উচিত বলে মন্তব্য করেছেন সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা চেয়ারপারসন হোসেন জিল্লুর রহমান। রংপুরের পীরগঞ্জে আয়োজিত দুই দিনব্যাপী শহীদ আবু সাঈদ হেলথ ক্যাম্পের সমাপনী উপলক্ষে আজ শনিবার সকালে রংপুর নগরের দর্শনা এলাকায় ব্র্যাক লার্নিং সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন হোসেন জিল্লুর রহমান।

পাওয়ার অ্যান্ড পার্টিসিপেশন সেন্টারের (পিপিআরসি) চেয়ারম্যান হোসেন জিল্লুর রহমান বলেন, ‘দেশ আমাদের সবার। সবাইকে নিজ নিজ অবস্থান থেকে মানুষের পাশে দাঁড়াতে হবে। জুলাই-আগস্টের বার্তাও সেটি বলে মনে করি। শুধু সরকারের দিকে তাকিয়ে না থেকে সবার উচিত, যাঁর যাঁর অবস্থান থেকে সমাজ ও মানুষের জন্য কিছু কাজ করা।’

পীরগঞ্জ উপজেলার জাফরপাড়া দারুল উলুম কামিল মাদরাসায় গতকাল শুক্রবার থেকে শুরু হয়ে আজ দিনব্যাপী এ হেলথ ক্যাম্প চলছে। পিপিআরসির উদ্যোগে এ হেলথ ক্যাম্পের সহযোগিতায় ছিল ব্র্যাক। এ ছাড়া হেলথ ক্যাম্পে ক্রিকস, পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, জাফরপাড়া কামিল মাদ্রাসা, সন্ধানী, শহীদ আবু সাঈদ পরিবারের এতে অংশ নেয়।

সংবাদ সম্মেলনে হোসেন জিল্লুর রহমান বলেন, ‘সব সেবার মতো স্বাস্থ্যসেবাও প্রত্যন্ত অঞ্চলে পৌঁছে দেওয়া উচিত। এটা আমরা শুধু ঘোষণার মধ্যে সীমাবদ্ধ থাকবে না, বাস্তবে এসব সেবা নিশ্চিত করতে হবে।’

সংবাদ সম্মেলনে জানানো হয়, এই হেলথ ক্যাম্পে ১৪টি বুথ থেকে স্বাস্থ্যসেবায় পরামর্শ ও বিনা মূল্যে ওষুধ সরবরাহ করা হয়। বৃষ্টি উপেক্ষা করে কয়েক শত নারী-পুরুষ ও শিশু স্বাস্থ্যসেবা নিতে সেখানে ভিড় জমায়। এতে মেডিসিন, হৃদ্‌রোগ, কিডনি, শিশু, চোখ, নাক–কান–গলা, গাইনি, অর্থোপেডিক, চর্মসহ নানা রোগের সেবা পান রোগীরা।