ভাগ্যবদলের আশায় কাতারে, হয়ে গেলেন লাশ

সড়ক দুর্ঘটনা
প্রতীকী ছবি

কাতারের সড়ক দুর্ঘটনায় ব্রাহ্মণবাড়িয়ার তরুণ রেজওয়ানুল হক (২৫) নিহত হয়েছেন। গতকাল সোমবার সকালে কাতারের রাজধানী দোহায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত রেজওয়ানুল ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের পশ্চিম পাইকপাড়া বোর্ডিং মাঠ এলাকার মৃত হামিদুল হকের ছেলে।

নিহত ব্যক্তির পারিবারিক সূত্রে জানা গেছে, প্রায় সাত বছর আগে ভাগ্যবদলের আশায় কাতারে পাড়ি দেন রেজওয়ানুল। তিনি কাতারের একটি খাদ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠানে কাজ করতেন। সোমবার বাংলাদেশ সময় সকাল নয়টার দিকে মোটরসাইকেলে একটি প্রতিষ্ঠানে খাবার পৌঁছে দিতে যাচ্ছিলেন তিনি। পথে দোহার একটি সড়কে আরেকটি গাড়ির সঙ্গে তাঁর মোটরসাইকেলের সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই মারা যান রেজওয়ানুল। দোহার একটি হাসপাতালের মর্গে তাঁর লাশ রাখা আছে। লাশটি দেশে আনার চেষ্টা চলছে।

রেজওয়ানুলের ভগ্নিপতি শাহনেওয়াজ ভূঁইয়া রাকিব বলেন, ‘রেজওয়ানুলরা দুই ভাই-বোন। আট বছর আগে আমার শ্বশুর মারা যান। পরের বছর আমার শাশুড়িকে বাড়িতে একা রেখে জীবিকার তাগিদে কাতারে চলে যায় রেজওয়ানুল।’ তিনি বলেন, গত সাত বছরের মধ্যে রেজওয়ানুল দেশে একবার এসেছেন। এরপর আর দেশে ফেরেননি। ছয় মাস আগে আখাউড়া উপজেলার মোগড়া গ্রামের এক মেয়ের সঙ্গে পারিবারিকভাবে মুঠোফোনে তাঁর বিয়ে হয়। কিছুদিনের মধ্যেই তুষারের দেশে ফিরে আনুষ্ঠানিকভাবে স্ত্রীকে ঘরে তোলার কথা ছিল।