জুলুম–শোষণ করে পৃথিবীতে কেউ শেষ পর্যন্ত টিকে থাকতে পারেনি

গাজীপুর জেলা ও মহানগর আয়োজিত এবি পার্টির সংগঠক সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দিচ্ছেন পার্টির সদস্যসচিব মজিবুর রহমান
ছবি: প্রথম আলো

আমার বাংলাদেশ পার্টির (এবি) সদস্যসচিব মজিবুর রহমান বলেছেন, মানুষের অধিকার হরণ ও গণতান্ত্রিক মূল্যবোধ ভূলুণ্ঠিত করে আওয়ামী লীগ বাংলাদেশকে দীর্ঘমেয়াদি গভীর সংকটে নিমজ্জিত করেছে। একদিন তারা এ জন্য আফসোস করবে। আজ শুক্রবার এবি পার্টি গাজীপুর জেলা ও মহানগর আয়োজিত সংগঠক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিল্পপতি আলমগীর হোসেনের সভাপতিত্বে ও জননেতা এম আমজাদ খানের সঞ্চালনায় সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্টির কেন্দ্রীয় যুগ্ম সদস্যসচিব আসাদুজ্জামান ফুয়াদ, যুগ্ম সদস্যসচিব আবদুল্লাহ আল মামুন, এবি যুব পার্টির কেন্দ্রীয় আহ্বায়ক এ বি এম খালিদ হাসান, গাজীপুর মহানগরের যুগ্ম আহ্বায়ক এস এম ইকবাল হোসেন, বদরুল হুদা খান, এবি যুব পার্টি গাজীপুর জেলা ও মহানগরের আহ্বায়ক মাসুদ জমাদ্দার, সদস্যসচিব সুলতানা রাজিয়া প্রমুখ।

এবি পার্টির সদস্যসচিব মজিবুর রহমান বলেন, যুদ্ধ ও সংগ্রামের মধ্য দিয়ে গড়ে ওঠা বাংলাদেশ জনগণের রাষ্ট্র হয়ে উঠতে পারেনি; কারণ, যারাই ক্ষমতায় এসেছে, তারা দেশকে নিজেদের অর্থবিত্ত বানানোর উৎস হিসেবে গ্রহণ করেছেন। জনগণের অধিকার প্রতিষ্ঠার জন্য এবি পার্টি প্রতিষ্ঠা লাভ করেছে উল্লেখ করে তিনি বলেন, জুলুম–শোষণ করে পৃথিবীতে কেউ শেষ পর্যন্ত টিকে থাকতে পারেনি। এই সরকারও পারবে না।

বিশেষ অতিথির বক্তব্যে আসাদুজ্জামান ফুয়াদ বলেন, ‘জমিদারি প্রথা উৎখাত করে জমির মালিকানা অর্জনের সংগ্রামে নেতৃত্ব দিয়েছিলেন মহান নেতা শেরেবাংলা এ কে ফজলুল হক। শেরেবাংলার জন্ম না হলে আমরা এখনো প্রজা থেকে যেতাম, জমির মালিক হতে পারতাম না। আমাদের আজকের স্বাধীন অস্তিত্বের জন্য শেরেবাংলাই পথপ্রদর্শক। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে আজকে যাদের জাতির মুক্তিদাতা বলা হচ্ছে, তারা সবাই আমাদের স্বাধীনতাকে ভূলুণ্ঠিত করেছে।’

সবশেষে ইঞ্জিনিয়ার আলমগীর হোসেনকে আহ্বায়ক ও এম আমজাদ খানকে সদস্যসচিব করে এবি পার্টি গাজীপুর জেলা ও মহানগরের আহ্বায়ক কমিটি (যৌথ) পুনর্গঠন করা হয়। কমিটির সদস্যদের পরিচয় করিয়ে দেওয়া হয়। কমিটির নেতারা পরে শহরে মিছিল বের করেন।