টাঙ্গাইল জেলার মানচিত্র
টাঙ্গাইল জেলার মানচিত্র

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে দুর্ঘটনায় নিহত এক, বাড়ছে যানবাহনের চাপ

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের নাটিয়াপাড়া এলাকায় মোটরসাইকেল দুর্ঘটনায় মো. নুরুজ্জামান নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। আজ শুক্রবার সকাল ছয়টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, মো. নুরুজ্জামান আজ ভোরে ঢাকা থেকে মোটরসাইকেলে করে নিজ বাড়ি কুড়িগ্রামের উলিপুর উপজেলার উদ্দেশে রওনা হন। পথে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের নাটিয়াপাড়া এলাকায় দ্রুতগতির একটি যানবাহন পেছন থেকে তাঁর মোটরসাইকেলে ধাক্কা দেয়। পরে নুরুজ্জামান ছিটকে পড়ে সড়ক বিভাজকের সঙ্গে আঘাত পান। ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়। খবর পেয়ে পুলিশ এসে তাঁর মরদেহ উদ্ধার করেছে।

এ প্রসঙ্গে মির্জাপুরের গোড়াই হাইওয়ে থানার উপপরিদর্শক (এস আই) মো. আনিসুজ্জামান বলেন, আইনি প্রক্রিয়া শেষে ওই ব্যক্তির মরদেহ পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করা হবে।

এদিকে আজ সকালে মহাসড়কের মির্জাপুর থেকে টাঙ্গাইল পর্যন্ত বিভিন্ন স্থান ঘুরে দেখা গেছে, ঈদে ঘরমুখো মানুষের মধ্যে মোটরসাইকেলে চেপে ভ্রমণের প্রবণতা বেড়েছে। রাস্তা ফাঁকা পেলেই চালকেরা গতি বাড়িয়ে এগিয়ে যাচ্ছেন। এ ছাড়া গণপরিবহন ছাড়াও ট্রাক ও পিকআপ ভ্যানে চেপেও বাড়ির দিকে যাচ্ছেন ঘরমুখী মানুষ। মহাসড়কের মির্জাপুর অংশে যানবাহনের চাপ থাকলেও গতি আছে। তবে টাঙ্গাইলের রাবনা থেকে এলেঙ্গা পর্যন্ত যানবাহনের ধীরগতি রয়েছে।

ঈদযাত্রার বিষয়ে ওসি মো. আনিসুজ্জামান বলেন, ঈদে ঘুরমুখী মানুষের যাত্রা নির্বিঘ্ন ও নিরাপদ করতে পুলিশ সার্বক্ষণিক সহায়তা করে যাচ্ছে।