মোশাররফ হোসেন ও মাহবুব উর রহমান
মোশাররফ হোসেন ও মাহবুব উর রহমান

সাবেক গণপূর্তমন্ত্রী মোশাররফ ও তাঁর ছেলে মাহবুবের বিরুদ্ধে মামলা

চট্টগ্রামে সাবেক গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী মোশাররফ হোসেন ও তাঁর ছেলে মাহবুব উর রহমানসহ ৯০ জনের বিরুদ্ধে একটি মামলা হয়েছে। মোশাররফ ও তাঁর ছেলে দুজনই চট্টগ্রাম-১ (মিরসরাই) আসনের সাবেক সংসদ সদস্য। মোশাররফ হোসেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য। আট বছর আগে স্থানীয় বিএনপির কার্যালয় ভাঙচুর ও লুটপাটের অভিযোগে গত শনিবার রাতে মিরসরাই থানায় মামলাটি করা হয়।

চট্টগ্রাম উত্তর জেলা যুবদলের যুগ্ম সম্পাদক শাহ মোহাম্মদ হারুন বাদী হয়ে মামলাটি করেন। মামলার বাকি আসামিরা স্থানীয় জনপ্রতিনিধি এবং আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতা-কর্মী।

পুলিশ জানায়, মামলায় আসামিদের বিরুদ্ধে ২০১৬ সালের ৭ সেপ্টেম্বর মিরসরাই পৌরসভায় অবস্থিত উপজেলা বিএনপির কার্যালয় ভাঙচুর ও লুটপাটের অভিযোগ আনা হয়েছে। পুলিশ শহীদ উদ্দিন খান নামে মামলার এক আসামিকে এরই মধ্যে গ্রেপ্তার করেছে।

মিরসরাই থানার উপপরিদর্শক (এসআই) ও মামলার তদন্ত কর্মকর্তা মুহাম্মদ শহীদ উল্লাহ মামলার বিষয়টি প্রথম আলোকে নিশ্চিত করেছেন। তিনি বলেন, আসামিদের ধরতে পুলিশের প্রচেষ্টা অব্যাহত রয়েছে।

এর আগে মিরসরাই উপজেলার জোরারগঞ্জ থানায় ৬ অক্টোবর মোশাররফ হোসেন, তাঁর ছেলে মাহবুব উর রহমান, বারিয়ারহাট পৌরসভার মেয়র রেজাউল করিমসহ ২৯ জনের নাম উল্লেখ করে একটি মামলা করেন চট্টগ্রাম উত্তর জেলা যুবদলের সহসাধারণ সম্পাদক মোহাম্মদ ইফতেখার উদ্দিন মাহমুদ। ওই মামলায় ২০২২ সালের ১১ এপ্রিল বারিয়ারহাট পৌর বাজারের খান সিটি সেন্টার এলাকায় বাদীর ওপর হামলা, মারধর ও আটক করে টাকা আদায়ের অভিযোগ করা হয়। মামলায় অজ্ঞাতনামা আসামি করা হয়েছে ১৫ থেকে ২০ জনকে।

জোরারগঞ্জ থানায় হওয়া মামলাটির তদন্ত কর্মকর্তা ও এসআই মো. আব্দুর রহিম প্রথম আলোকে বলেন, এ পর্যন্ত মামলার তিন আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। অন্য আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।