কোটা সংস্কার আন্দোলনের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন পাবনার আন্দোলনকারী শিক্ষার্থীরা। আজ শনিবার পাবনা শহরের আবদুল হামিদ সড়ক ট্রাফিক মোড় এলাকায়
কোটা সংস্কার আন্দোলনের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন পাবনার আন্দোলনকারী শিক্ষার্থীরা। আজ শনিবার পাবনা শহরের আবদুল হামিদ সড়ক ট্রাফিক মোড় এলাকায়

পাবনায় বৃষ্টি উপেক্ষা করে কয়েক হাজার শিক্ষার্থী বিক্ষোভে

পাবনায় বৃষ্টি উপেক্ষা করে কয়েক হাজার শিক্ষার্থী বিক্ষোভ করেছেন। কোটা সংস্কার আন্দোলনের প্ল্যাটফর্ম বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কর্মসূচির অংশ হিসেবে আজ শনিবার দুপুরে জেলা শহরের ট্রাফিক মোড়ে এ কর্মসূচি পালিত হয়। এতে প্রায় দেড় ঘণ্টা পুরো শহরে স্বাভাবিক কর্মচাঞ্চল্য থেমে যায়। বন্ধ হয়ে যায় যানবাহন চলাচল। শ্লোগানে শ্লোগানে মুখর হয় পুরো শহর।

নির্ধারিত কর্মসূচি অনুযায়ী, বেলা ১১টা থেকে শিক্ষার্থীরা পাবনা সরকারি এডওয়ার্ড কলেজের প্রধান ফটকে জমায়েত হতে থাকেন। বেলা সাড়ে ১১টার মধ্যেই কয়েক হাজার শিক্ষার্থী সেখানে উপস্থিত হয়। একপর্যায়ে তাঁরা বিক্ষোভ মিছিল নিয়ে জেলা শহরের প্রবেশ করে। মিছিলটি শহর প্রদক্ষিণ করে মধ্যশহরের ট্রাফিক মোড়ে অবস্থান নেয়। একপর্যায়ে প্রচণ্ড বৃষ্টি শুরু হলেও শিক্ষার্থীরা তাঁদের অবস্থান থেকে সরেননি।

বৃষ্টির মধ্যেই মধ্যে শিক্ষার্থীরা ‘জেগেছে রে জেগেছে, ছাত্র সমাজ জেগেছে’, লেগেছে রে লেগেছে, রক্তে আগুন লেগেছে’, ‘আমার ভাই মরল কেন, প্রশাসন জবাব চাই’ এমন বিভিন্ন শ্লোগান দিতে থাকে। শ্লোগানে শ্লোগানে পুরো শহর মুখর হয়ে ওঠে।

শিক্ষার্থীদের এই বিক্ষোভে শহরের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। দোকানপাট বন্ধ করে দেন ব্যবসায়ীরা। প্রায় দেড় ঘণ্টা বিক্ষোভ শেষে বেলা একটার দিকে শিক্ষার্থীরা আবার সরকারি এডওয়ার্ড কলেজের প্রধান ফটকে যায়। সেখান থেকে কর্মসূচি শেষ করে।

বিক্ষোভ কর্মসূচি থেকে শিক্ষার্থীরা জানান, দেশব্যাপী হত্যাকাণ্ডের বিচার ও ৯ দফা দাবি আদায় না হওয়া পর্যন্ত তাঁরা এই কর্মসূচি চালিয়ে যাবেন। কেন্দ্রীয়ভাবে যে সব কর্মসূচি ঘোষণা করা হবে, প্রতিটি কর্মসূচি তাঁরা পালন করবেন।