ঈদের ছুটিতে বাড়ি ফিরছেন লাশ হয়ে

ফেনী সদর উপজেলায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক থেকে আল ইসলাম (৪৫) নামের এক ব্যক্তির লাশ উদ্ধার হয়েছে। গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত দুইটার দিকে তাঁর লাশ উদ্ধার করে হাইওয়ে পুলিশ।

নিহত আল ইসলাম মাদারীপুর জেলার বাসিন্দা। তিনি চট্টগ্রাম নগরের ইপিজেড এলাকার একটি ক্যানটিনে চাকরি করতেন। কীভাবে তাঁর মৃত্যু হয়েছে, সে বিষয়ে পুলিশ নিশ্চিত করে কিছু বলতে পারেনি। পুলিশের ধারণা, কোনো যানবাহনের যাত্রী ছিলেন আল ইসলাম। ওই যান থেকে পড়ে তাঁর মৃত্যু হতে পারে।

নিহত আল ইসলামের লাশ উদ্ধার করে রাতেই ফেনী সদর জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়। খবর পেয়ে সকালে মর্গের সামনে হাজির হন চট্টগ্রাম নগরে বসবাস করা আল ইসলামের কয়েকজন স্বজন। তাঁদেরই একজন আবুল হোসেন প্রথম আলোকে বলেন, আল ইসলামের দুটি শিশুসন্তান রয়েছে। বৃহস্পতিবার বিকেলে তিনি ঈদের ছুটি পান। রাতে বাড়িতে ফিরছিলেন। এর মধ্যেই তাঁর মৃত্যু হয়।

এদিকে ফেনীর দাগনভূঞা উপজেলার ছিলোনিয়া বাজারে ট্রাকের ধাক্কায় মো. ফেরদৌস (৪০) নামের এক ব্যক্তির মৃত্যু হয়েছে। আজ শুক্রবার সকালে ওই এলাকার ফেনী-নোয়াখালী আঞ্চলিক মহাসড়ক থেকে তাঁর লাশ উদ্ধার হয়। তিনি উপজেলার জায়লস্কর ইউনিয়নের আলমপুর গ্রামের দেলোয়ার হোসেনের ছেলে।

ফেনীর মহিপাল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তফা কামাল দুজনের লাশ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেন। তিনি প্রথম আলোকে বলেন, নিহত ব্যক্তিদের লাশ ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।