রাজবাড়ীতে হবে দেশের সবচেয়ে বড় রেলওয়ে কারখানা: রেলপথমন্ত্রী

রাজবাড়ী জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে আলোচনা সভায় বক্তব্য দিচ্ছেন রেলপথ মন্ত্রী মো. জিল্লুল হাকিম
ছবি: প্রথম আলো

রেলপথমন্ত্রী মো. জিল্লুল হাকিম বলেছেন, রাজবাড়ীতে বাংলাদেশের সবচেয়ে বড় রেলওয়ে কারখানা হবে। ১০৫ একর জমি নিয়ে এ কারখানা প্রতিষ্ঠিত হবে। এখানে দোতলাবিশিষ্ট স্টেশনও নির্মাণ করা হবে। রাজবাড়ীকে ‘রেলওয়ে শহরে’ পরিণত করা হবে।

রাজবাড়ীতে আজ রোববার আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্‌যাপন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে কথাগুলো বলেন মন্ত্রী জিল্লুল হাকিম। তিনি রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি। রাজবাড়ী জেলা আওয়ামী লীগ এ আয়োজন করে।

বেলা ১১টায় জাতীয় সংগীতের সঙ্গে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান নেতারা। পরে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। সভা শেষে দলীয় কার্যালয় থেকে শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

সভায় প্রধান অতিথির বক্তব্যে জিল্লুল হাকিম বলেন, রাজবাড়ীতে আরেকটা বিশেষ ট্রেন দেওয়া হয়েছে। যেটা রাজবাড়ী থেকে ভাঙ্গা হয়ে ঢাকা যাবে। এই ট্রেন ফরিদপুরে থামবে। তাঁরা চেষ্টা করছেন রাজবাড়ীকে একটি রেলওয়ে শহর (রেলওয়ে ডিভিশন) হিসেবে প্রতিষ্ঠিত করা। এটা হলে প্রায় পাঁচ হাজার মানুষের কর্মসংস্থান হবে।

মন্ত্রী আরও বলেন, রেলওয়ে স্টেশন হিসেবে এখানে একটি দ্বিতল ভবন হবে। ইতিমধ্যে দরপত্র আহ্বান করা হয়ে গেছে। ঈদযাত্রায় রেল হচ্ছে সবচেয়ে নিরাপদ যানবাহন। রেলের অনেক পরিবর্তন হয়েছে। ঈদের সময় মানুষ নিরাপদে বাড়ি যেতে পারছেন।

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী, জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান শফিকুল মোরশেদ আরজ, সহসভাপতি ও জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ফকীর আবদুল জব্বার, সহসভাপতি মহম্মদ আলী চৌধুরী ও হেদায়েত আলী সোহরাব, যুগ্ম সাধারণ সম্পাদক শেখ সোহেল রানা, রাজবাড়ী পৌরসভার মেয়র আলমগীর শেখ প্রমুখ।