অধ্যাপক মো. কামরুল আলম খান
অধ্যাপক মো. কামরুল আলম খান

ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদত্যাগ

জামালপুরের মেলান্দহে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেফমুবিপ্রবি) উপাচার্য অধ্যাপক মো. কামরুল আলম খান পদত্যাগ করেছেন। আজ রোববার বিকেলে তিনি তাঁর পদত্যাগপত্র রাষ্ট্রপতির কাছে পাঠিয়েছেন।

পদত্যাগপত্রে অধ্যাপক মো. কামরুল আলম খান উল্লেখ্য করেন, ‘২০২২ সালের ১২ ডিসেম্বর আমাকে এই  বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে নিয়োগ দেওয়া হয়েছিল। সে অনুসারে আমি আমার দায়িত্ব পালনে সর্বোচ্চ সচেষ্ট ছিলাম। বর্তমানে ব্যক্তিগত ও পারিবারিক কারণে আমি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদ থেকে পদত্যাগ করলাম।’

এর আগে গত শুক্রবার বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, রেজিস্ট্রার, প্রক্টর ও প্রাধ্যক্ষদের পদত্যাগের দাবিতে সংবাদ সম্মেলন করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এ সময় তাঁদের ২৪ ঘণ্টা সময় বেঁধে দেন শিক্ষার্থীরা। পরে শনিবার বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (ভারপ্রাপ্ত) এস এম ইউসুফ আলী, সহকারী প্রক্টর সুমিত কুমার পাল ও মির্জা আজম হলের প্রাধ্যক্ষ (ভারপ্রাপ্ত) পার্থ সারথি দাশ পদত্যাগ করেন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, প্রক্টর (ভারপ্রাপ্ত), সহকারী প্রক্টর ও প্রাধ্যক্ষের (ভারপ্রাপ্ত) পদ থেকে পদত্যাগ করার সত্যতা নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহবুব আলম।

পদত্যাগের বিষয়ে জানতে বশেফমুবিপ্রবির উপাচার্য অধ্যাপক মো. কামরুল আলম খানের মুঠোফোনে একাধিকবার কল করা হলেও তিনি ধরেননি।