পানিতে ডুবে মৃত্যু
পানিতে ডুবে মৃত্যু

কলমাকান্দায় বন্যার পানিতে ডুবে ছাত্রের মৃত্যু

নেত্রকোনার কলমাকান্দায় বন্যার পানিতে ডুবে রিফাত হোসেন (১১) নামের এক মাদ্রাসাছাত্রের মৃত্যু হয়েছে। আজ শুক্রবার দুপুরে নাজিরপুর ইউনিয়নের রাতকান্দা গ্রামে এ ঘটনা ঘটে।

রিফাত হোসেন রাতকান্দা গ্রামের আবু কালামের ছেলে। সে গাজীপুরের একটি মাদ্রাসায় হেফজ বিভাগে পড়ালেখা করত।

রিফাতের চাচা আলা উদ্দিন জানান, রিফাত তার মা–বাবার সঙ্গে গাজীপুরে থাকত। সেখানে মাদ্রাসায় হেফজ বিভাগে পড়াশোনা করত। ঈদ উপলক্ষে দুই সপ্তাহ আগে মা–বাবার সঙ্গে বাড়িতে আসে। আজ শুক্রবার দুপুর ১২টার দিকে বাড়ির সামনে বন্যার পানিতে প্রতিবেশী শিশুদের সঙ্গে গোসল করতে যায়। বাড়ির সামনে পালপাড়া-হরিপুর গ্রামীণ পাকা সড়কের ডুবে যাওয়া অংশে গোসল করছিল সে। ওই সড়কের ওপর দিয়ে পাহাড়ি ঢলের পানি প্রবাহিত হচ্ছিল। একপর্যায়ে স্রোতে ভেসে যায় রিফাত। সাঁতার না জানায় রিফাত পানি থেকে উঠে আসতে পারেনি। পরে তার সঙ্গে থাকা অন্য শিশুদের চিৎকারে স্থানীয় বাসিন্দারা রিফাতকে খুঁজতে থাকেন। ঘণ্টা খানেক পর সেখান থেকে রিফাত উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

কলমাকান্দা স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক জয়ত্রী দেবনাথ বলেন, হাসপাতালে আনার আগেই রিফাতের মৃত্যু হয়েছে।

এ বিষয়ে কলমাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ লুৎফুল হক বলেন, এ ঘটনায় পরিবারের পক্ষ থেকে অভিযোগ না থাকায় আবেদনের পরিপ্রেক্ষিতে সুরতহাল প্রতিবেদন তৈরির পর লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে।