উলিপুরে নিখোঁজের দুই দিন পর শিশুর গলিত লাশ উদ্ধার

লাশ
প্রতীকী ছবি

কুড়িগ্রামের উলিপুরে নিখোঁজের দুই দিন পর ফরহাদ মিয়া (১২) নামের এক শিশুর অর্ধগলিত লাশ উদ্ধার করেছে পুলিশ। আজ শনিবার সকালে উপজেলার দলদলিয়া ইউনিয়নের পাতিলাপুর মিয়াপাড়া গ্রাম থেকে লাশটি উদ্ধার করা হয়।

ফরহাদ ওই গ্রামের নুর আলম মিয়ার ছেলে। সে খামার মাগুড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্র ছিল।

দলদলিয়া ইউনিয়ন পরিষদের ৭ নম্বর ওয়ার্ডের সদস্য দেলোয়ার হোসেন বলেন, গত বৃহস্পতিবার রাতে ফরহাদ নিখোঁজ হয়। এরপর আশপাশের বিভিন্ন স্থানে খোঁজ করেও তাঁর সন্ধান পাওয়া যায়নি। পরে গতকাল শুক্রবার দিনভর মাইকিং করা হয়। আজ সকালে স্থানীয় এক নারী আমনের খেতে এক শিশুর অর্ধগলিত লাশ দেখতে পান। পরে ওই নারীর চিৎকারে আশপাশের লোকজন ছুটে এসে লাশটি ফরহাদের বলে শনাক্ত করে। খবর পেয়ে উলিপুর থানা–পুলিশ আজ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের মর্গে পাঠিয়েছে।

ফরহাদের মা ছাবিনা ইয়াসমিন বলেন, ‘পারিবারিকভাবে কারও সঙ্গে আমাদের কোনো শত্রুতা নেই। কে বা কারা এ ঘটনা ঘটিয়েছে, তা আমরা জানি না। ঘটনা তদন্ত করে প্রকৃত অপরাধীদের বিচার চাই।’

এ ব্যাপারে উলিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ইমতিয়াজ কবির বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, শিশুটিকে হত্যা করা হয়েছে। তার লাশ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের প্রতিবেদন হাতে পেলে মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।