চাঁপাইনবাবগঞ্জে এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা উপাচার্যের পদত্যাগ দাবিতে বিক্ষোভ করেছেন
চাঁপাইনবাবগঞ্জে এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা উপাচার্যের পদত্যাগ দাবিতে  বিক্ষোভ করেছেন

এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বন্ধের প্রতিবাদে ও উপাচার্যের পদত্যাগ দাবিতে বিক্ষোভ

উপাচার্যের পদত্যাগ দাবি ও ক্যাম্পাস বন্ধের প্রতিবাদে চাঁপাইনবাবগঞ্জে এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বিক্ষোভ করেছেন। আজ মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের সামনে বড় ইন্দারা মোড়ে সড়ক অবরোধ করে তাঁরা বিক্ষোভ করেন।

সকাল সাড়ে ৯টা থেকে বড় ইন্দারা মোড় এলাকায় বিশ্ববিদ্যালয়টির অস্থায়ী ক্যাম্পাসের প্রধান ফটকের সামনে জড়ো হতে থাকেন শিক্ষার্থীরা। বেলা সাড়ে ১১টা থেকে আড়াইটা পর্যন্ত মোড়ের চারদিকের রাস্তা অবরোধ করে রাখেন তাঁরা।

এ সময় শিক্ষার্থীরা উপাচার্য এ বি এম রাশেদুল হাসানের নানা অনিয়ম–দুর্নীতির বিরুদ্ধে ও পদত্যাগের দাবিতে স্লোগান দেন। এর মধ্যে বেলা সোয়া দুইটার দিকে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় ভবনের সামনে সংবাদ সম্মেলন করেন। এ সময় তাঁদের আন্দোলনে একাত্মতা প্রকাশ করে শিক্ষকেরা যোগ দেন। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মৎস্য বিভাগের শিক্ষক সাহেব আলী।

লিখিত বক্তব্যে উল্লেখ করা হয়, উপাচার্য হওয়ার আগে তিনি অন্য কোনো বিশ্ববিদ্যালয়ে অধ্যাপক হিসেবে কাজ করেননি। ভিসি হিসেবে যে ন্যূনতম যোগ্যতা দরকার, তা তাঁর ছিল না। তিনি প্রায়ই বিদেশে থাকতেন। কখনো এক মাস, দুই মাস আবার কখনো চার-পাঁচ মাস পর এক দিনের জন্য বিশ্ববিদ্যালয়ে আসতেন। অনুগত ব্যক্তিদের সঙ্গে বৈঠক করে আবারও চলে যেতেন। বিদেশে তাঁর বাড়ি রয়েছে। তাঁর ১২ রকমের অনিয়ম–দুর্নীতির কথা তুলে ধরা হয়। উপাচার্যের পদত্যাগ না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে বলে হুঁশিয়ারি দেন শিক্ষার্থীরা। তাঁরা এক সপ্তাহ ধরে আন্দোলন করে আসছেন।

ছাত্র আন্দোলনের মুখে গত রোববার থেকে বিশ্ববিদ্যালয় ছুটি ঘোষণা করা হয়।