নীলফামারী জেলার মানচিত্র
নীলফামারী জেলার মানচিত্র

সৈয়দপুরে দফায় দফায় সাংবাদিকের বাড়িতে হামলার অভিযোগ

নীলফামারীর সৈয়দপুরে এক সাংবাদিকের বাড়িতে দফায় দফায় সন্ত্রাসী হামলার অভিযোগ পাওয়া গেছে। গত সোমবার সন্ধ্যার পর থেকে আজ শুক্রবার দুপুর পর্যন্ত সৈয়দপুর শহরের বাঙ্গালীপুর নিজপাড়ার বাড়িতে এসব হামলা হয়।


ভুক্তভোগী তোফাজ্জল হোসেন দৈনিক কালের কণ্ঠ ও দৈনিক করতোয়ার উপজেলা প্রতিনিধি হিসেবে কর্মরত। তিনি বলেন, ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের পর রাত ৯টার দিকে বাড়িতে প্রথম দফায় হামলার ঘটনা ঘটে। ১০ থেকে ১২ জনের একটি সন্ত্রাসী দল বাড়ির দরজা ভেঙে ভেতরে প্রবেশের চেষ্টা চালায়। এতে ব্যর্থ হয়ে ইটপাটকেল নিক্ষেপ ও দরজা–জানালা ভাঙচুর করে অকথ্য ভাষায় গালাগাল ও হুমকি দিয়ে চলে যায়। এর পর থেকে রাত ১১টা পর্যন্ত একই কায়দায় আরও দুই দফায় হামলা চালায়। পরে পরিস্থিতি কিছুটা শান্ত হলে শুক্রবার বেলা ১২টার পর এক দফা এবং বেলা ২টার পর আরেক দফা হামলার চেষ্টা চালায়। এ সময় প্রতিরোধ করা হলে অকথ্য ভাষায় গালাগাল ও প্রাণনাশের হুমকি দিয়ে চলে যায়।

তোফাজ্জল হোসেন বলেন, ঘটনার পর থেকে পরিবারের সদস্যদের নিয়ে নিরাপত্তাহীনতায় ভুগছেন। আরও হামলার শঙ্কায় নির্ঘুম রাত কাটছে পরিবারের সদস্যদের। এমন অবস্থায় খুব জরুরি প্রয়োজনেও বাড়ির বাইরে যেতে পারছেন না। পাশাপাশি শিক্ষাপ্রতিষ্ঠান খোলা থাকলেও পরিবারের শিশুদের স্কুলে যাওয়া বন্ধ হয়ে পড়েছে। বিষয়টি স্থানীয় প্রশাসন, সাংবাদিক মহল ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতাদের জানিয়েছেন।

শুক্রবার দুই দফায় হামলার খবর পেয়ে সাংবাদিক তোফাজ্জল হোসেনের বাড়ি পরিদর্শন করেছেন জাতীয় পাটির সাবেক সংসদ সদস্য ও বর্তমান বিএনপি নেতা শওকত চৌধুরী, সৈয়দপুর (রাজনৈতিক) জেলা বিএনপির সভাপতি আবদুল গফুর সরকার, সহসভাপতি এস এম ওবায়দুর রহমান, কাজী একরামুল হক, সাধারণ সম্পাদক শাহীন আকতার, উপজেলা জাপার সাধারণ সম্পাদক জি এম কবির, জামায়াতে ইসলামীর উপজেলা আমির হাফেজ আবদুল মুনতাকিম, সৈয়দপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি আমিনুল হক, সাধারণ সম্পাদক জিকরুল হক প্রমুখ।