কিশোরগঞ্জ শহরের পুরোনো থানা এলাকায় আজ মঙ্গলবার সড়ক অবরোধ করেন শিক্ষার্থীরা
কিশোরগঞ্জ শহরের পুরোনো থানা এলাকায় আজ মঙ্গলবার সড়ক অবরোধ করেন শিক্ষার্থীরা

কিশোরগঞ্জ শহরে লাল কাপড় মাথায় বেঁধে শিক্ষার্থীদের বিক্ষোভ

কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে সারা দেশে শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনার সুষ্ঠু বিচার, মুক্ত ক্যাম্পাসসহ বিভিন্ন দাবিতে কিশোরগঞ্জে সড়ক অবরোধ করে বিক্ষোভ সমাবেশ করেন শিক্ষার্থীরা। আজ মঙ্গলবার শহরের পুরোনো থানা এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে এ কর্মসূচি পালিত হয়। আধা ঘণ্টা পর বেলা সাড়ে ১১টার দিকে তাঁরা সড়ক থেকে সরে যান।

সকাল ১০টা থেকে শিক্ষার্থীরা শহরের রেলস্টেশন এলাকায় জড়ো হয়ে মিছিল নিয়ে শহরে প্রবেশ করেন। বেলা ১১টার দিকে পুরোনো থানা এলাকায় সড়ক অবরোধ করেন তাঁরা। তাঁদের মাথায় লাল কাপড় বাঁধা ছিল এবং হাতে লাল রঙের প্ল্যাকার্ড। তাঁরা নিরীহ শিক্ষার্থীদের নির্বিচার গুলি করে হত্যা, গ্রেপ্তার, সমন্বয়কারীদের ডিবি কার্যালয়ে আটকে স্বীকারোক্তি আদায়ের অভিযোগ করে সরকারের কঠোর সমালোচনা করেন। প্রায় আধা ঘণ্টা শহরের পুরোনো থানা, একরামপুর, শোলাকিয়া রেলগেট মোড় ও গৌরাঙ্গ বাজার এলাকায় যান চলাচল বন্ধ থাকে।

শিক্ষার্থীদের কর্মসূচি চলাকালে কিশোরগঞ্জ শহরে পুলিশ মোতায়েন করা হয়

এ সময় কিশোরগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোস্তাক সরকার ও অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) আল আমিন হোসাইনের নেতৃত্বে বিপুলসংখ্যক পুলিশ সদস্য উপস্থিত ছিলেন।

একপর্যায়ে সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ গোলাম মোস্তফা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক ইকরাম হোসেনের সঙ্গে কথা বলেন। এর কিছুক্ষণ পরে শিক্ষার্থীরা শোলাকিয়া রেলগেট এলাকার দিকে যান। সেখানে সংক্ষিপ্ত সমাবেশে দু-তিনজন বক্তব্য দেন।

ওসি মোহাম্মদ গোলাম মোস্তফা বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পক্ষ থেকে একটি মিছিল শহরের পুরোনো থানায় এসেছিল। কথা বলার পর কোনো রকম ঝামেলা না করেই তাঁরা সরে যান। কর্মসূচি চলাকালে জনগণের জানমাল রক্ষার্থে শহরে পুলিশ মোতায়েন ছিল।