লক্ষ্মীপুর জেলার মানচিত্র
লক্ষ্মীপুর জেলার মানচিত্র

লক্ষ্মীপুরে যুবদলের আরও তিন নেতা বহিষ্কৃত

লক্ষ্মীপুরে হামলা ও ভাঙচুরে জড়িত থাকার অভিযোগে যুবদলের আরও তিন নেতাকে দল থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। আজ মঙ্গলবার জেলা যুবদলের সদস্য (দপ্তরের দায়িত্বপ্রাপ্ত) শামছুল আহসান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বহিষ্কারের বিষয়টি জানানো হয়। এ নিয়ে হামলা-ভাঙচুরের অভিযোগে জেলা যুবদলের সাতজন নেতাকে সাময়িক বহিষ্কার করা হলো।

বহিষ্কৃত ব্যক্তিরা হলেন সদর উপজেলার উত্তর হামছাদী ইউনিয়ন যুবদলের সহসভাপতি জয়নাল আবেদিন আবদুল্লাহ, সদস্য মো. ফারুক ও মো. কাশেম। জেলা যুবদলের আহ্বায়ক রেজাউল করিম, সদস্যসচিব আবদুল আলিম ও জ্যেষ্ঠ যুগ্ম আহ্বায়ক সৈয়দ রশিদুল হাসানের নির্দেশে তাঁদের বহিষ্কার করা হয়েছে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এর আগে ৮ আগস্ট প্রতিপক্ষের বাড়িতে হামলা-ভাঙচুর ও লুটপাটে জড়িত থাকার অভিযোগে দত্তপাড়া ইউনিয়ন, চন্দ্রগঞ্জ ইউনিয়ন ও মান্দারী ইউনিয়ন যুবদলের চার নেতাকে সাময়িক বহিষ্কার করা হয়। এ ছাড়া  একই অভিযোগে কাউছার মানিক নামের এক নেতাকে ছাত্রদল থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

দলীয় সূত্রে জানা গেছে, দলীয় নির্দেশনা ভঙ্গ করে সংগঠনবিরোধী অপরাধমূলক কার্যকলাপে জড়িয়ে পড়ার সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে তিন নেতাকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। জেলা যুবদলের আহ্বায়ক রেজাউল করিম বলেন, চলমান পরিস্থিতিতে নেতা-কর্মীদের প্রতি শান্তিপূর্ণ অবস্থা বজায় রাখার নির্দেশনা রয়েছে। এ নির্দেশনা অমান্য করে লক্ষ্মীপুরে প্রতিপক্ষের বাড়িতে হামলা, ভাঙচুর ও লুটপাট চালানোয় তিনজনকে বহিষ্কার করা হয়েছে।