সিলেটে বন্যার্তদের পাশে দাঁড়াতে বরিশালে তহবিল সংগ্রহ করছে বাসদ

সিলেটের বন্যাদুর্গতদের সহায়তার জন্য বরিশালে তহবিল সংগ্রহ কার্যক্রম শুরু করেছে বাসদ। আজ সোমবার সদর রোডের অশ্বিনীকুমার হল চত্বরে
ছবি: প্রথম আলো

সিলেটের বানভাসি মানুষের পাশে দাঁড়াতে বরিশালে ত্রাণ তহবিল সংগ্রহ কার্যক্রম শুরু করেছেন বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ), সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ও সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের নেতা-কর্মীরা। আজ সোমবার বেলা ১১টায় নগরের সদর রোডের অশ্বিনীকুমার হল চত্বরে ত্রাণ তহবিল সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন করেন বাসদের বরিশাল জেলা কমিটির সদস্যসচিব মনীষা চক্রবর্তী।

বাসদ নেতা মনীষা চক্রবর্তী বলেন, সিলেটের ভয়াবহ বন্যায় দুর্গত মানুষের পাশে আগেই কার্যক্রম শুরু করেছে বাসদ। বাসদ শুরু থেকেই সিলেটে বিভিন্ন আশ্রয়কেন্দ্রে আশ্রিত-দুর্গত মানুষের জন্য রান্না করা, শুকনা খাবারসহ বিভিন্ন দরকারি সামগ্রী পৌঁছে দিচ্ছে। এ জন্য বাসদের পক্ষ থেকে সেখানে কমিউনিটি কিচেন চালু করা হয়েছে। এই কমিউনিটি কিচেনে বরিশাল থেকে আর্থিক সহায়তা পাঠানোর জন্য তহবিল সংগ্রহ কার্যক্রম শুরু করা হয়েছে। এই কার্যক্রম চলমান থাকবে।

এ সময় উপস্থিত ছিলেন বাসদের বরিশাল জেলা কমিটির সদস্য গোলাম রসুল, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট বরিশাল জেলা শাখার সদস্য শহিদুল ইসলাম, রুবেল হাওলাদার, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বরিশাল জেলা শাখার সংগঠক বিজন শিকদার, বিজ্ঞান আন্দোলন মঞ্চের বরিশাল জেলার সংগঠক হাফিজুর রহমান রাকিব প্রমুখ।

পরবর্তী সময়ে প্রায় ৫০ সদস্যবিশিষ্ট একটি স্বেচ্ছাসেবক দল নগরীর সদর রোড, গির্জা মহল্লা, চকবাজার, কাঠপট্টি, বাজার রোড, পোর্ট রোড, হাটখোলাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে বন্যার্তদের জন্য ত্রাণ তহবিল সংগ্রহ করেন।