সিলেটে ছুরিকাঘাতে কলেজছাত্র খুন

ছুরিকাঘাত
প্রতীকী ছবি

সিলেটের দক্ষিণ সুরমায় ছুরিকাঘাতে এক কলেজছাত্র নিহত হয়েছেন। আজ বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে দক্ষিণ সুরমা ডিগ্রি কলেজের ভেতরে এ ঘটনা ঘটে।

নিহত ওই কলেজছাত্রের নাম আরিফুল ইসলাম (১৯)। তিনি দক্ষিণ সুরমা ডিগ্রি কলেজের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী। তিনি দক্ষিণ সুরমার পুরোনো তেতলী এলাকার সুরমান মিয়ার ছেলে। নিহত আরিফুল ইসলাম আগে ছাত্রলীগের সক্রিয় কর্মী ছিলেন বলে জানা গেছে।

নিহত ছাত্রের চাচাতো ভাই আশরাফুল ইসলাম (১৮) বলেন, আজ সকালে তাঁরা দুজন একসঙ্গে মোটরসাইকেলযোগে কোচিং করতে যাচ্ছিলেন। আরিফুল মোটরসাইকেলে চালাচ্ছিলেন। পথে তিনি সহপাঠীদের সঙ্গে দেখা করার কথা বলে মোটরসাইকেল নিয়ে কলেজের ভেতরে ঢোকেন। বন্ধুদের ফোন দিয়ে না পেয়ে কলেজ থেকে বের হয়ে আসছিলেন তাঁরা। এ সময় সাদি নামের এক শিক্ষার্থী আরিফুলকে ছুরিকাঘাত করে মোটরসাইকেলে করে পালিয়ে যায়।

এ সময় আশরাফুলদের চিৎকারে আশপাশের মানুষ এগিয়ে এসে আরিফুলকে উদ্ধার করে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। পরে হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক আরিফুলকে মৃত ঘোষণা করেন।

আশরাফুল অভিযোগ করে বলেন, হামলাকারী সাদি ছাত্রলীগের বর্তমান কমিটির একটি পক্ষের সক্রিয় কর্মী। তবে কেন তিনি আরিফুলকে ছুরিকাঘাত করেছেন, সেটি তাঁর জানা নেই।

সিলেটের দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কামরুল হাসান তালুকদার বলেন, ছুরিকাঘাতে নিহত ওই শিক্ষার্থীর লাশ সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের মর্গে রাখা হয়েছে। লাশ ময়নাতদন্তের প্রক্রিয়া চলছে। এ ঘটনায় এখনো কোনো অভিযোগ বা মামলা হয়নি। ঘটনার সঙ্গে সম্পৃক্ত ব্যক্তিদের আটকের চেষ্টা চলছে।