যশোরে আফজাল শেখ হত্যায় ১০ জন জড়িত, গ্রেপ্তার ১: র‍্যাব

অপরাধ
প্রতীকী ছবি

যশোর শহরের শংকরপুর চাতালের মোড়ে আফজাল শেখ (২৮) নামের এক ব্যক্তিকে হত্যায় ১০ জনের জড়িত থাকার তথ্য পেয়েছে র‍্যাব। জড়িত ব্যক্তিদের মধ্যে পলাশ উদ্দীন (২৪) নামের এক যুবককে গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় সদর উপজেলার হৈবতপুর এলাকা থেকে আটক করা হয়েছে। র‍্যাব-৬ যশোরের কোম্পানি কমান্ডার লে. কমান্ডার এম নাজিউর রহমান এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছেন।

হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে আটক পলাশ উদ্দীন যশোর শহরের নীলগঞ্জ তাঁতীপাড়ার বাসিন্দা। প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে তাঁকে যশোর কোতোয়ালি মডেল থানা-পুলিশের কাছে সোপর্দ করেছে র‍্যাব।

র‍্যাব ও স্থানীয় বাসিন্দা সূত্রে জানা গেছে, গত ২৯ মে সন্ধ্যায় নাজির শংকরপুর চাতালের মোড়ে কুপিয়ে হত্যা করা হয় ওই এলাকার বাসিন্দা আফজাল শেখকে (২৮)। এই হত্যাকাণ্ডের জের ধরে পরদিন ৩০ মে যশোর পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আসাদুজ্জামানের ওপর হামলা চালায় দুবৃর্ত্তরা। গুরুতর অবস্থায় প্রথমে তাঁকে যশোর জেনারেল হাসপাতাল ও পরে ঢাকার ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস ও হাসপাতালে ভর্তি করা হয়। দুটি ঘটনার পর থেকে এলাকায় উত্তেজনা চলছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে র‍্যাব বলেছে, আফজাল হত্যাকাণ্ডের পর র‍্যাব সদস্যরা আসামিদের আটকের জন্য তৎপর হয়। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে পলাশকে সদর উপজেলার হৈবতপুর এলাকা থেকে আটক করা হয়। পলাশের স্বীকারোক্তি অনুযায়ী, নাজির শংকরপুর চাতালের মোড় এলাকায় আফজাল হত্যা মামলার প্রধান আসামি ট্যারা সুজনের নেতৃত্বে ১০ জন হত্যাকাণ্ডে অংশ নেন। তাদের সম্পর্কে বিস্তারিত তথ্য দিয়েছে পলাশ উদ্দীন। পূর্বশত্রুতার জেরে এই হত্যাকাণ্ড ঘটেছে বলে পলাশ প্রাথমিকভাবে স্বীকার করেছেন। বাকি আসামিদের আটকের জন্য র‍্যাব অভিযান অব্যাহত রেখেছে।