পদ্মায় ট্রলারডুবি, ৩২ ঘণ্টা পরও নিখোঁজ দুজনের সন্ধান মেলেনি

মুন্সিগঞ্জের লৌহজং উপজেলায় পদ্মা নদীতে ধানবোঝাই ট্রলার ডুবে দুই শ্রমিক নিখোঁজ হয়েছেন। তাঁদের সন্ধানে পদ্মায় অভিযান চালাচ্ছেন নৌ–পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা
ছবি: সংগৃহীত

মুন্সিগঞ্জের লৌহজং উপজেলায় পদ্মা নদীতে ধানবোঝাই ট্রলারডুবির ঘটনার ৩২ ঘণ্টা পরও নিখোঁজ দুই শ্রমিকের সন্ধান মেলেনি। আজ রোববার বেলা দুইটা পর্যন্ত দুজনের হদিস পায়নি মাওয়া নৌ পুলিশ।

এর আগে গতকাল শনিবার সকাল ছয়টার দিকে পদ্মা সেতুর কাছাকাছি মাঝনদীতে এই ট্রলারডুবির ঘটনা ঘটে।

নিখোঁজ দুজন হলেন মো. হেলাল উদ্দিন (৩৮) ও দাদন মিয়া (২৮)। তাঁদের বাড়ি মাদারীপুরের শিবচরের রাজারচর এলাকার মোল্লাকান্দি গ্রামে।

মাওয়া নৌ পুলিশ ফাঁড়ির পরিদর্শক মো. আবু তাহের প্রথম আলোকে বলেন, ট্রলারডুবির পর থেকে নিখোঁজ দুজনের সন্ধানে কাজ করছে নৌ পুলিশ। আজ সকাল থেকে নৌ পুলিশের পাশাপাশি বিআইডব্লিউটিএর লোকজনও উদ্ধার তৎপরতা চালাচ্ছেন। পদ্মা নদীর সম্ভাব্য সব জায়গায় স্পিডবোটে সন্ধান চালানো হচ্ছে। নিখোঁজ দুজনের পরিবারের সদস্যদের সঙ্গেও নিয়মিত যোগাযোগ করা হচ্ছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, গতকাল ভোরে মুন্সিগঞ্জের শ্রীনগর থেকে ধান কেটে পদ্মা পাড়ি দিয়ে মাদারীপুরের শিবচরের রাজারচর এলাকার মোল্লাকান্দি গ্রামে যাচ্ছিলেন শ্রমিকেরা। সকাল ছয়টার দিকে পদ্মার প্রচণ্ড স্রোত ও মাঝনদীতে ঝড়ের কবলে পড়ে ট্রলারটি ডুবে যায়। এ সময় ট্রলারে থাকা ১২ থেকে ১৩ জন নদীতে ভাসতে থাকেন। স্পিডবোট ও ট্রলারের মাধ্যমে স্থানীয় বাসিন্দারা তাঁদের উদ্ধার করলেও স্রোতের মধ্যে দুই শ্রমিক নিখোঁজ হন।