পঞ্চগড়ে সড়ক দুর্ঘটনায় নিহত সাংবাদিকের নামে সড়কের নামকরণ

পঞ্চগড়-বাংলাবান্ধা মহাসড়ক থেকে কাঁচাবাজার পর্যন্ত সড়কটি এখন থেকে ‘বুলেট স্মৃতি সড়ক’ হিসেবে পরিচিতি পাবে
ছবি: প্রথম আলো

সড়ক দুর্ঘটনায় নিহত হওয়ার ২৫ বছর পর পঞ্চগড়ের প্রয়াত সাংবাদিক আজাহারুল হক প্রধান ওরফে বুলেটের নামে পঞ্চগড় শহরে একটি সড়কের নামকরণ করা হয়েছে। পঞ্চগড় শহরের ইসলামবাগ এলাকায় পঞ্চগড়-বাংলাবান্ধা মহাসড়ক থেকে কাঁচাবাজার পর্যন্ত সড়কটি এখন থেকে ‘বুলেট স্মৃতি সড়ক’ হিসেবে পরিচিতি পাবে।

আজ সোমবার বিকেলে সড়কের নামফলক উন্মোচন করেন পঞ্চগড় পৌরসভার মেয়র জাকিয়া খাতুন। এ সময় প্রয়াত সাংবাদিক বুলেটের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

এ সময় পঞ্চগড় প্রেসক্লাবের সভাপতি সফিকুল আলম, সাধারণ সম্পাদক সাইফুল আলম, পঞ্চগড় পৌরসভার কাউন্সিলর আরিফ হোসেন, জেলা ছাত্রলীগের সভাপতি আবু মো. নোমান হাসান, প্রয়াত সাংবাদিক বুলেটের ছোট বোন ফরিদা আক্তার প্রধান, ভগ্নিপতি মোখলেছার রহমানসহ জেলায় কর্মরত বিভিন্ন গণমাধ্যমে কর্মরত গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

সাংবাদিক বুলেট ১৯৯৬ সালের ২ মার্চ রাতে গ্রামের বাড়ি থেকে পঞ্চগড় শহরে আসার পথে পঞ্চগড়-চাকলাহাট সড়কের চছপাড়া এলাকায় সড়ক দুর্ঘটনায় নিহত হন। ওই সময় তিনি রংপুর থেকে প্রকাশিত দৈনিক দাবানল পত্রিকার পঞ্চগড় জেলা প্রতিনিধি ও পঞ্চগড় প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক ছিলেন।

আজ সোমবার বিকেলে পঞ্চগড় পৌরসভার মেয়র জাকিয়া খাতুন সড়কের নামফলক উন্মোচন করেন

পরে পঞ্চগড় প্রেসক্লাবের উদ্যোগে দুর্ঘটনাস্থলে একটি স্মৃতিস্তম্ভ নির্মাণ করা হয়েছিল। এরপর প্রয়াত সাংবাদিক বুলেটের পরিবার ও জেলায় কর্মরত গণমাধ্যমকর্মীরা পঞ্চগড় কাঁচাবাজার এলাকায় বুলেটের শহরের বাড়ির সামনের সড়কটি ‘বুলেট স্মৃতি সড়ক’ হিসেবে নামকরণের জন্য দীর্ঘদিন ধরে দাবি করে আসছিলেন। এ দাবির পরিপ্রেক্ষিতে জেলা শহরের কাঁচাবাজারসংলগ্ন সড়কটির ‘বুলেট স্মৃতি সড়ক’ হিসেবে নামকরণের জন্য গত বছরের ৭ নভেম্বর পঞ্চগড় পৌরসভার মেয়র বরাবর আবেদন করে পঞ্চগড় প্রেসক্লাব। এরপর চলতি বছরের ১৯ জানুয়ারি পঞ্চগড় পৌরসভার পৌর পরিষদের এক সভায় ওই সড়কটিকে ‘বুলেট স্মৃতি সড়ক’ হিসেবে নামকরণের সিদ্ধান্ত নেওয়া হয়।