নৌকা ডুবে নিখোঁজের ৯ দিন পর লাশ মিলল জেলের

লাশ
প্রতীকী ছবি

বাগেরহাটের মোংলা উপজেলার পশুর নদে নৌকা ডুবে নিখোঁজের নয় দিন পর এক জেলের লাশ করা উদ্ধার হয়েছে। আজ রোববার সকালে পশুর নদের জয়মনিরঘোল এলাকার চর থেকে লাশটি উদ্ধার করে পুলিশ।

লাশ উদ্ধার হওয়া ব্যক্তির নাম বিধান হালদার (৫৫)। তিনি উপজেলার চিলা ইউনিয়নের হলদিবুনিয়া গ্রামে দাসেরখণ্ড এলাকার বাসিন্দা।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, গত ২৮ জানুয়ারি রাতে দাসেরখণ্ড গ্রামের বিধান হালদার ও পাশের কালিকাবাড়ী এলাকার বিপ্র পোদ্দার (২৩) মাছ ধরতে সুন্দরবনে রওনা হন। ওই রাতেই মোংলা বন্দরের পশুর নদের হারবাড়িয়া এলাকার একটি বয়ার সঙ্গে ধাক্কা লেগে তাঁদের নৌকাটি ডুবে যায়। নদ সাঁতরে বিপ্র পোদ্দার কূলে উঠতে পারলেও বিধানের কোনো সন্ধান মেলে না। নিখোঁজের নয় দিন পর আজ সকালে বিধানের লাশ পশুর নদের জয়মনিরঘোল এলাকায় চরে পড়ে থাকতে দেখেন স্থানীয় লোকজন। খবর পেয়ে পুলিশ লাশটি উদ্ধার করে।

বেঁচে ফেরা জেলে বিপ্রো পোদ্দার বলেন, নৌকা ডুবে গেলে কূলে আসার জন্য দুজনে একসঙ্গে সাঁতার শুরু করেন। বেশ কিছু দূর যাওয়ার পর বিধান পেছনে পড়ে যান। পরে তিনি কূলে এসে বন্য প্রাণীর ভয়ে গাছে ওঠেন। কিন্তু বিধান আর ফিরে আসেননি।

মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মনিরুল ইসলাম বলেন, আজ সকালে স্থানীয় ব্যক্তিদের কাছ থেকে খবর পেয়ে জয়মনিরঘোল এলাকার পশুর নদের চর থেকে একটি লাশ উদ্ধার করা হয়। লাশটি বিধানের বলে তাঁর পরিবার শনাক্ত করেছে।