‘চুরির সময় চিনে ফেলায়’ চালককে হত্যা, ২৪ ঘণ্টার মধ্যে ৩ জনকে গ্রেপ্তার

গাজীপুর জেলার মানচিত্র
গাজীপুর জেলার মানচিত্র

গাজীপুরের শ্রীপুর উপজেলায় সিঁধ কেটে ঘরে ঢুকে এক ইজিবাইকচালককে হত্যার ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ মঙ্গলবার বিকেলে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান গাজীপুরের সহকারী পুলিশ সুপার (কালিয়াকৈর সার্কেল) আজমির হোসেন।

সম্মেলনে পুলিশ কর্মকর্তা আজমির হোসেন বলেন, গত রোববার রাত ১১টা থেকে দিবাগত রাত সাড়ে ১২টার মধ্যে উপজেলার বাঁশবাড়ি গ্রামে এ হত্যাকাণ্ড ঘটে। মূলত ইজিবাইক চুরির সময় চোরদের চিনে ফেলায় আনোয়ার হোসেন নামের ওই ব্যক্তিকে হত্যা করা হয়। এ ঘটনায় তথ্যপ্রযুক্তির সহায়তায় ময়মনসিংহের বিভিন্ন জায়গা থেকে মঙ্গলবার ভোর পর্যন্ত মোট তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তার ব্যক্তিরা হলেন শ্রীপুর উপজেলার গাজীপুর ইউনিয়নের বাঁশবাড়ি গ্রামের মো. রুহুল আমিন (২৪), সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার নায়াদহ্ গ্রামের আবদুর রহিম (৩৪) ও ময়মনসিংহের ধোবাউড়া উপজেলার চন্দ্রকোণা গ্রামের মো. শরিফ আহমেদ (৩৫)।

গ্রেপ্তার ব্যক্তিরা হত্যাকাণ্ডের সঙ্গে সংশ্লিষ্টতা স্বীকার করেছেন বলে জানিয়েছে পুলিশ।
শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার ইমাম হোসেন সংবাদ সম্মেলনে বলেন, গ্রেপ্তার তিনজনের মধ্যে রুহুল আমিনকে ভীষণ আদর করতেন ইজিবাইকচালক আনোয়ার হোসেন। কিন্তু চুরি নির্বিঘ্ন করতেই আনোয়ারকে হত্যা করা হয়।

গত রোববার রাতে শ্রীপুর উপজেলার গাজীপুর ইউনিয়নের বাঁশবাড়ি গ্রামে সিঁধ কেটে ঘরে ঢুকে আনোয়ার হোসেনকে (৫০) হত্যা করা হয়। হত্যার পর তাঁর ইজিবাইকটি নিয়ে যায় দুর্বৃত্তরা। তিনি তাঁর বাড়ির পাশের একটি টিনশেড ঘরে রাতের বেলা ইজিবাইকটি রাখতেন। ইজিবাইকটি পাহারা দেওয়ার জন্য ওই ঘরেই তিনি ঘুমাতেন।