চলনবিলে নিখোঁজ মাঝির লাশ উদ্ধার, শরীরে আঘাতের চিহ্ন

মাঝি আরজু মিয়া
 ছবি: সংগৃহীত

নাটোরের চলনবিলে দুই দিন আগে নিখোঁজ এক মাঝির লাশ উদ্ধার করেছে পুলিশ। শনিবার সকালে গুরুদাসপুর উপজেলার বিলসা এলাকায় ভাসমান অবস্থায় লাশটি পাওয়া যায়। ওই ব্যক্তির শরীরে আঘাতের চিহ্ন রয়েছে।

ওই মাঝির নাম আরজু মিয়া (৩০)। তিনি নাটোরের সিংড়া উপজেলার চামারী ইউনিয়নের আনন্দনগর গ্রামের কদম আলীর ছেলে। বৃহস্পতিবার বিকেলে সিংড়ার বিলদহর ঘাট থেকে নৌকায় যাত্রী নিয়ে চলনবিলে যান। সন্ধ্যার পর পরিবারের সঙ্গে তাঁর মুঠোফোনে কথা হয়েছিল। এরপর থেকে তিনি নিখোঁজ ছিলেন। এ ঘটনা নিয়ে প্রথম আলো অনলাইনে ২৭ আগস্ট ‘চলনবিলে যাত্রী নিয়ে বেড়াতে যাওয়া মাঝির খোঁজ মেলেনি, নৌকা উদ্ধার’ শিরোনামে খবর প্রকাশিত হয়।

পুলিশ বলছে, শুক্রবার দুপুরে গুরুদাসপুর উপজেলার হরদমা এলাকায় আরজুর নৌকাটি পাওয়া যায়। নৌকায় রক্তের চিহ্ন ছিল। বিষয়টি নিয়ে অনুসন্ধান শুরু করে পুলিশ। শনিবার সকালে উপজেলার বিলসা এলাকায় ভাসমান অবস্থায় আরজু মিয়ার লাশ পাওয়া যায়।

সিংড়া সার্কেলের (সিংড়া ও গুরুদাসপুর থানা এলাকা) জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার জামিল আকতার বলেন, আরজুর শরীরে আঘাতের চিহ্ন রয়েছে। প্রাথমিক তদন্তে হত্যাকাণ্ড বলে মনে হচ্ছে। পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) সদস্যরা আলামত সংগ্রহ করেছেন।

লাশ নাটোর সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে জানিয়ে জামিল আকতার বলেন, ময়নাতদন্তের প্রতিবেদন এলে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।